১১ ফাল্গুন  ১৪২৬  সোমবার ২৪ ফেব্রুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১১ ফাল্গুন  ১৪২৬  সোমবার ২৪ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্ষা এসে গিয়েছে। চুলের যত্ন নিতে এখন প্রাণ ওষ্ঠাগত হওয়ার জোগাড়। একে তো স্যাঁতস্যাঁতে আবহাওয়া, তার উপর রয়েছে দূষণ। সেই সঙ্গে রয়েছে পায়ের পাতার যত্ন নেওয়ার মতো কঠিন একটা বিষয়। সপ্তাহে তো রোজ পার্লারে যাওয়া সম্ভব নয়। কিন্তু রোজ বৃষ্টিতে ভিজে পায়ের পাতার অবস্থা খারাপ হয়ে যায়। তাই একটু সময় বের করে ঘরে বসেই করুন পা ও চুলের পরিচর্যা।

মুখের দুর্গন্ধ দূর করবেন কী করে? ]

মাস্ক চুলের জন্য অত্যন্ত উপকারী। বিশেষ করে বর্ষার সময়। নারকেল তেল ও মধু মিশিয়ে বাড়িতেই আপনি বানিয়ে নিতে পারেন হেয়ার মাস্ক। এছাড়া এই সময় দারুন উপকার দেয় কন্ডিশনার। শ্যাম্পু করার পর কখনও কন্ডিশনার লাগাতে ভুলবেন না। নরম ও সিল্কি চুল পেতে এই বর্ষায় বিয়ার দিয়ে স্নান করতে পারেন। এর ফলে চুলের ঘনত্বও বাড়ে। এই সময় চুলে নিমের তেল ব্যবহার করতে পারেন। এতে স্কাল্প ভাল থাকে। খুশকিও হয় না।

শুধু যৌনতা নয়, বৈবাহিক সম্পর্কে বেশি জরুরি এই পাঁচটি বিষয় ]

চুলের মতো বাড়িতে বসে হতে পারে পায়ের পরিচর্যাও। এই ঋতুতে পা সবসময় ময়শ্চরাইজ রাখা উচিত। এতে পা ফাটে না বা শুষ্ক হয় না। পা যাতে ক্ষয় না হয়, তার জন্য কখনও জুতো ভেজানো উচিত নয়। আর যদি ভিজেও যায়, তবে এমন জুতো পরুন যাতে জুতোর ভিতরটি অন্তত না ভেজে। দরকার হলে জুতোর ভিতরে ও বাইরে মোমের প্রলেপ দিন। মোমের প্রলেপ শুধু ভিজে হওয়া থেকেই পা বাঁচাবে, তা নয়। জুতো পরিষ্কার ও ঝকঝকে রাখতেও সাহায্য করবে। এই সময় স্কিনি জুতো পরা কখনওই উচিত নয়। পা ঢাকা জুতো না পরার চেষ্টা করুন। খোলামেলা জুতো পরুন। এতে পা শুকিয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। বর্ষার জন্য বাজারে প্রচুর প্লাস্টিকের জুতো পাওয়া যায়। সম্ভব হলে সেগুলি ব্যবহার করুন। ফ্লিপ-ফ্লপ, স্লিপার বা স্যান্ডেল ব্যবহার করতে পারেন। দিনের শেষে বাড়ি ফিরে জুতো শুকিয়ে নিন। পায়ে ময়শ্চরাইজার মাখুন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং