৩০ শ্রাবণ  ১৪২৭  শনিবার ১৫ আগস্ট ২০২০ 

Advertisement

ঠিকভাবে স্কার্ফ ব্যবহার করছেন তো? নইলে স্টাইলটাই যে মাটি

Published by: Sayani Sen |    Posted: November 21, 2018 8:59 pm|    Updated: November 21, 2018 8:59 pm

An Images

ফ্যাশন বিষয়ক নানা কিছু। কখনও ট্রেন্ড, কখনও কোনও পোশাকের কথা, আবার কখনও ফ্যাশন দুনিয়ায় ঘটে যাওয়া কোনও খবরাখবর তুলে ধরা হয় আপনার জন্য। আজকে নানা ধরনের স্কার্ফ ড্রেপিং

নেকলাইনে অপছন্দের কারুকাজ, অকওয়ার্ড ইনারওয়্যার ম্যানেজ বা বাল্‌জ ক্যামোফ্লাজ -সারা বছর স্কার্ফের ভূমিকা এর মধ্যেই ঘোরাফেরা করে। হাতে গোনা কয়েকজন তা ব্যবহার করেন স্টাইলিং অ্যাকসেসরি হিসেবে। অথচ এই একফালি কাপড়ের টুকরো শার্ট, টপ, কুর্তি-সব পোশাকের যোগ্য সংগত। আসন্ন শীতের অন্যতম সেভিয়র ও অ্যাকসেসরি এই স্কার্ফ। যেমন-তেমনভাবে গলায় ফেলে না রেখে স্কার্ফ বেঁধে ফেলতে পারেন নানা স্টাইলিশ উপায়ে। তেমনই কিছু স্কার্ফ নটের হালহদিশ।

[আপনি কি কৃষ্ণকলি? সাহস করে এই রঙেই হয়ে উঠুন অনন্যা]

ফঁ ইনফিনিটি
স্কার্ফের বিপরীতের দু’টি কোণে গিঁট বেঁধে নিন। গোলাকৃতি আকার নেবে স্কার্ফ। এবার গলায় মালার মতো করে পরে আরও একবার পেঁচিয়ে নিলেই তৈরি।

Scarf

ফ্রন্ট টাই
স্কার্ফ গলায় ঝুলিয়ে নিন। এবার দু’দিকের অংশ একটার ওপর আরেকটা ওভারল্যাপ করে একছড়ার একটা নট করুন।

দ্য নেকচিফ
স্কার্ফ সমান মাপে দু’ভাগে মুড়ে নিন। তারপর আবার একবার কোনাকুনি ট্রায়াঙ্গেল অর্থাৎ ত্রিকোণ মাপে মুড়ে নিয়ে গলার পিছনে ঘাড়ের কাছে বেঁধে নিন।

[শীত আসছে, জানেন কোন পোশাক এবার ফ্যাশনে ইন?]

দ্য লুপ থ্রু
স্কার্ফ সমান মাপে দু’ভাগে মুড়ে গলায় পেঁচিয়ে, স্কার্ফের দুটো এন্ডস অন্য পাশের লুপ থেকে বের করে নিন।

নটেড নেকলেস
স্কার্ফ গলায় ফেলে নিন দু’দিকে সমান মাপে করে। এবার একদিকের অংশ হাতে একপ্যাঁচ জড়িয়ে একটা লুজ নট করুন। এরপর স্কার্ফের অন্যদিকটা ওই নটের ভিতর ঢুকিয়ে প্রয়োজন মতো টাইট করে নিন।

নটেড বেসিক লুপ
স্কার্ফ গলায় পেঁচিয়ে নিয়ে গলায় যে কোনও একধারে একটা লুজ নট করে নিন। একইভাবে স্কার্ফের দুটো এন্ডস যদি ঘাড়ের দু’পাশে নিট করে গুঁজে নেন, তাহলে এটাই হবে টাক্‌ড-ইন বেসিক লুপ।

SCARF

[বিয়ের সাজ মাটি করতে না চাইলে লেহেঙ্গা কেনার আগে এগুলি খেয়াল রাখুন]

নেক র‌্যাপ
লম্বা স্কার্ফ ম্যানেজেবল করার জন্য প্রথমে স্কার্ফ সমান করে একবার গলায় পেঁচিয়ে নিন। খেয়াল রাখবেন দু’দিকে যেন সমান হয়। এবার স্কার্ফের দুটো দিক দিয়ে একটা লুজ নট করুন। এবার এই নটটা আগে থেকে গলায় প্যাঁচানো স্কার্ফের তলায় ঢুকিয়ে ঢেকে নিন, যাতে দেখে বোঝা না যায় গিঁট রয়েছে নীচে।

নটেড শাল
শালের তৈরি রেকট্যাঙ্গেল শেপের স্কার্ফ প্রথমে দু’হাতে গলিয়ে পিঠের কাছে বেঁধে নিন। এবার ঘাড়ের কাছে জড়ো হওয়া কাপড় টেনে নামিয়ে পিঠের অংশ ঢেকে দিন।

Scarf

[কোন গন্ধে রোমাঞ্চিত হয় মন, কোনটায় শরীরে শিহরণ…]

বেল্টেড ড্রেপ
স্কার্ফ গলায় ঝুলিয়ে নিন। এবার সরু একটা বেল্ট নিয়ে কোমরের ওপরের সরু অংশে অর্থাৎ আপার ওয়েস্টে বেল্ট আটকে নিন স্কার্ফ সমেত। জিন্‌স, টি-শার্ট বা ক্যাজুয়াল পোশাকের সঙ্গে মানানসই এই ড্রেপ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement