BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

১৭ মাস পর খুলছে হাওড়া স্টেশনের ফুড প্লাজা, ভারতীয় খাবারের পাশাপাশি মিলবে পিৎজা-বার্গারও

Published by: Tiyasha Sarkar |    Posted: September 4, 2022 2:03 pm|    Updated: September 4, 2022 3:08 pm

Howrah station Food Plaza will be reopend after 17 months, will serve pizza and burger | Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস: পুজোর আগেই খুলে যাচ্ছে হাওড়া (Howrah) স্টেশনের ফুড প্লাজা। আগামিকাল অর্থাৎ সোমবার আনুষ্ঠানিক উদ্বোধন। কোভিডের পর সতেরো মাস বন্ধ থাকার পর ফের নতুন সংস্থার মাধ্যমে এই প্লাজা খুলছে রেল। হাওড়ার ডিআরএম মনীশ জৈন বলেন, পুজোয় ভ্রমণ পিপাসু বাঙালী-সহ ঠাকুর দেখতে যাওয়া মানুষজনের খাওয়া দাওয়ার সুবিধা হবে হাওড়া স্টেশনে এসে।
 
এবার নতুনভাবে এই ফুড প্লাজায় খাদ্য প্রস্তুত থেকে বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। ভারপ্রাপ্ত অমর থাক্কার জানিয়েছেন, সম্পূর্ণ রাসায়নিক পদার্থ বিহীনভাবে অনেকগুলি খাদ্য তৈরি হবে। যার মধ্যে বাঙালির প্রিয় মিষ্টি সুন্দরীনী সুইটসের সঙ্গে চুক্তি হয়েছে।  সুন্দরবন কো-অপারেটিভ মিল্ক অ্যান্ড লাইভ স্টক ইউনিয়ন লিমিটেডের টাটকা দুধ, চাল, গম, সবজি থেকে খাবার তৈরি হবে। ভারতীয় সব ধরণের খাবারের সঙ্গে থাকবে চাইনিজ ডিশ, পিজা, বার্গার, স্যান্ডউইচ, রোল, আইসক্রিম। এছাড়া এবার জোর দেওয়া হবে যাত্রীদের চাহিদার উপর। কে কোন ধরণের খাবার পছন্দ করে তা বিশেষ পর্যবেক্ষণ রাখা হবে। যা মেনুতে আনা হবে।

[আরও পড়ুন: ‘TET নেবেন না, আত্মহত্যা করব’, নিয়োগ তৎপরতা শুরু হতেই পর্ষদ সভাপতিকে হুমকি উত্তীর্ণদের]

যাত্রীদের নানা ধরণের সুস্বাদু খাবার পরিবেশনে রেলের ‘জন আহার’-এর পাশাপাশি ‘ফুড প্লাজা’ চালু হয়েছিল  হাওড়া স্টেশনে। এই প্লাজাটি বন্ধ থাকার পর আইআরসিটিসির তত্ববধানে ২০১৭ সালে ২৫ আগস্ট প্লাজাটি খোলে মেসার্স রমেন ডেকা। লকডাউনে (Lockdown) বন্ধ হয়ে যায় এই ফুড প্লাজাটি। ২০২১ সালে ৬ জানুয়ারি ফের তা খোলে। এরপর সংস্থাটিকে বাড়তি জায়াগা নেওয়ার জন্য ২ কোটি ৮০ লক্ষ টাকা দাবি করে আইআরসিটিসি। এরপর সংস্থাটি দায়িত্ব ছেড়ে দেওয়ার পর পুনঃরায় টেন্ডার ডাকে আইআরসিটিসি। নতুনভাবে টেন্ডার নিয়ে ফের সোমবার খুলে যাচ্ছে হাওড়া স্টেশনের ফুড প্লাজা। 

[আরও পড়ুন: ‘সবচেয়ে বড় পাপ্পু অমিত শাহ’, অভিষেকের বয়ান টি-শার্টে ছেপে প্রচারে তৃণমূল কর্মীরা!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে