৪ শ্রাবণ  ১৪২৬  শনিবার ২০ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘোষণা হয়ে গিয়েছিল গত মাসেই। এবার জিনিসটি হাতে পাওয়ার অপেক্ষা। ১৫ আগস্ট স্বাধীনতা দিবস থেকে বাজারে বিক্রি শুরু হতে চলেছে জিও ফোন টু-এর। অর্থাৎ আরও একবার সস্তায় দুর্দান্ত ফিচারযুক্ত ফোন পকেটে পুরতে পারবেন ক্রেতারা।

গত মাসে রিলায়েন্সের বার্ষিক সাধারণ বৈঠকে জানানো হয়েছিল, শীঘ্রই বাজারে আসবে জিও ফোনের নয়া ভার্সান। এবারের মডেলটিতে থাকছে কোয়ার্টি কিপ্যাড অপশনও। চলুন তাহলে চটপট জেনে নেওয়া যাক কীভাবে কেনা যাবে এই নতুন হ্যান্ডসেটটি।

[ফের চমক, আকর্ষণীয় একটি ফিচার যুক্ত হচ্ছে হোয়াটসঅ্যাপে]

১৫ আগস্ট থেকে Jio.com ওয়েবসাইট এবং MyJio app-এর মাধ্যমে জিও ফোন টু কেনার জন্য রেজিস্ট্রেশন করা যাবে। ওয়েবসাইট বা অ্যাপের গেট নাও অপশনে ক্লিক করলেই জিও ফোন টু অফারের পেজটি খুলে যাবে। তবে গতবারের মতো এবার আর অল্প অর্থে ফোনটি বুক করার কোনও ব্যবস্থা থাকছে না। সুতরাং পুরো দাম দিয়েই ক্রেতাদের হ্যান্ডসেটটি কিনতে হবে। পেমেন্ট করতে হবে অনলাইনেই। ক্যাশ অন ডেলিভারি অপশন থাকছে না। বিক্রি শুরুর কয়েক দিনের মধ্যেই বাড়িতে পৌঁছে যাবে ফোনটি। কিন্তু অফলাইনে অর্থাৎ মোবাইলের বাজার থেকে মডেলটি কেনা যাবে কিনা, এখনও পর্যন্ত তা জানা যায়নি। এক্কেবারে জলের দরেই একগুচ্ছ ফিচার যুক্ত ফোনটি কিনতে পারবেন আপনি। মাত্র ২,৯৯৯ টাকা দিলেই স্বাধীনতা দিবসে হাতের মুঠোয় নতুন ফোন।

[স্বাধীনতা দিবস উপলক্ষে আকর্ষণীয় দুটি ‘ছোটা প্যাক’ বাজারে আনল BSNL]

নতুন ফোনে কি পুরনো জিও প্ল্যানটি ব্যবহার করা যাবে? এ প্রশ্নের উত্তর অবশ্য এখনও দেয়নি সংস্থা। রিয়ালেন্সের দাবি, গতবারের জিও ফোন ডিভাইসটি প্রায় আড়াই কোটি মানুষ ব্যবহার করছেন। এবার কোম্পানির লক্ষ্য ১০০ কোটি। ২.৪ ইঞ্চি ডিসপ্লে যুক্ত নতুন মডেলটিতে থাকছে হোয়াটসঅ্যাপ, ফেসবুক, ইউটিউব, গুগল ম্যাপ অ্যাপ। থাকছে ৫১২ এমবি ব়্যাম, ৪ জিবি ইন্টারনাল মেমোরি এবং ১২৮ জিবি এক্সটার্নাল মেমোরি। ২ মেগাপিক্সেল রিয়ার ও সেলফির জন্য রয়েছে ভিজিএ ক্যামেরাও। এছাড়া ডুয়াল সিম, এলটিই ভলটি, ওয়াই-ফাই তো রয়েইছে। ২০০০ এমএএইচ ব্যাটারি ব্যাকআপের ফোনটিতে পেতে চাইলে বুধবার অবশ্যই রেজিস্টার করে ফেলুন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং