৫ কার্তিক  ১৪২৬  বুধবার ২৩ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলা হয়, মেয়েরা নাকি বয়স লুকোয়। কিন্তু কেন? হয়তো এর একটা অন্যতম কারণ ম্লান হয়ে যাওয়া রূপ। কিন্তু এই অত্যাধুনিক যুগে প্রসাধন কিন্তু সেসব ঢেকে দিতে পারে। চল্লিশে চালসে পড়ার কোনও গল্প এযুগে নেই। ঠিকমতো মেকআপ করতে পারলে আপনাকেও লাগতে পারে বছর পঁচিশের যুবতী।

চোখের দিকে নজর দিন

সবকিছু কিন্তু ওই দুই নয়নের মধ্যেই আবদ্ধ। তাই চোখ ভাল করে সাজিয়ে তোলা জরুরি। যদি চোখের চারপাশে ডার্ক সার্কেল হয়ে যায়, তবে হালকা কনসিলার ব্যবহার করুন। ভাল করে সেটি ব্লেন্ড করুন। ভুলেও গ্লিটারে পাউডার শ্যাডো ব্যবহার করবেন না। এতে বলিরেখা আরও বেশি করে বোঝা যায়। জেল-বেসড শ্যাডো ও আইলাইনার ব্যবহার করুন। চোখ সুন্দর দেখাতে মাসকারা লাগিয়ে আইল্যাশ কার্ল করে দিন।

পুজোয় কুর্তি আর স্কার্টেই হয়ে উঠুন অনন্যা, রইল টিপস ]

ভ্রু আঁকুন

ভ্রু অনেকসময়ই পার্থক্য গড়ে দেয়। যদি আপনার ভ্রু পাতলা হয় তাহলে সেটি ভাল করে আঁকুন। খেয়াল রাখবেন ভ্রু যেন শার্প হয়। এটি মুখের সৌন্দর্য বাড়াতে সাহায্য করে। ভ্রুয়ের নিচে একটু হাইলাইট করুন। এর জন্য কনসিলার ব্যবহার করতে পারেন।

ঠোঁট কিন্তু সৌন্দর্যের কেন্দ্রবিন্দু

ঠোঁট পাতলা হলে কিন্তু প্রচুর অসুবিধা। গাঢ় রং এড়িয়ে চলুন। হালকা টোন ব্যবহার করুন। লিপস্টিক ব্যবহার করার আগে ঠিক করে লিপ লাইন এঁকে নিন। আর একটা বিষয় অবশ্যই খেয়াল রাখুন, দাঁত যেন হয় ঝকঝকে।

গালের মেকআপ করুন ঠিক করে

বয়স কম দেখানোর জন্য গালের মেক-আপের দিকে নজর দিন। সব সময় ন্যাচারাল লুক ব্লাশ ব্যবহার করার চেষ্টা করুন। নিজের স্কিন টোনের সঙ্গে যে রংটি মিশে যাবে, সেই রং বেছে নিন। গালের চারদিকে হালকা করে ব্লাশ-অন লাগিয়ে ব্লেন্ড করে দিন।

কোন গন্ধে রোমাঞ্চিত হয় মন, কোনটায় শরীরে শিহরণ… ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং