১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

দেশে প্রথমবার PUBG টুর্নামেন্ট, মোটা অঙ্কের পুরস্কার অর্থ পেল জয়ী দল

Published by: Sulaya Singha |    Posted: March 13, 2019 5:55 pm|    Updated: March 13, 2019 5:55 pm

Man wins Rs 30 Lakh in PUBG tournament

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘উইনার উইনার চিকেন ডিনার’। PUBG প্রেমীদের কাছে একথা বেশ পরিচিত। গেম জিতলেই বিজয়ী পান চিকেন ডিনার। কিন্তু এবার শুধুই তা নয়, বিজয়ী পেলেন আরও অনেক কিছু। এমনিতেই যুব প্রজন্মের উন্মাদনার শেষ নেই। কাজ থেকে ফুরসত পেলেই মোবাইল হাতে বসে পড়া। এহেন জনপ্রিয় মোবাইল গেম নিয়েই আয়োজিত হল একটি প্রতিযোগিতার। যেখানে পুরস্কার অর্থ ছিল আকাশ ছোঁয়া। হায়দরাবাদে সম্প্রতি হওয়া সেই প্রতিযোগিতা সাড়া ফেলে দিল দেশে।

রবিবার হায়দরাবাদের GMC বালাযোগী ইন্ডোর স্টেডিয়ামে ছিল অনলাইন গেম PUBG টুর্নামেন্টের গ্র্যান্ড ফিনালে। প্রতিযোগীর সংখ্যাও ছিল নজরে পড়ার মতো। দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিযোগীরা অংশ নিয়েছিলেন এই মাল্টি-প্লেয়ার মোবাইল গেমে। বাস্তবের মাটিতে দাঁড়িয়ে ভারচুয়াল দুনিয়া জয় করতে হাড্ডাহাড্ডি লড়াই চালায় মোট ২০টি দল। যেখানে সেরার শিরোপা ওঠে নমন মাথুরের মাথায়। ২১ বছরের নমন হলেন SOUL Mortal। জানেন, পুরস্কার অর্থ হিসেবে কত টাকা জিতল SOUL? প্রথমবার দেশে আয়োজিত এমন অনলাইন গেম টুর্নামেন্টের জয়ী হিসেবে ৩০ লক্ষ টাকা ঝুলিতে ভরল তারা।

[এবার কমিশনের অ্যাপে অভিযোগ জানাতে পারবেন ভোটাররা]

গোটা টুর্নামেন্টে এক কোটি টাকা পুরস্কার অর্থ ছিল। নমনের পাশাপাশি মুম্বই দলে ছিলেন ইয়াশ সোনি ওরফে SOUL Viper, মহম্মদ ওয়েইস লাখানি ওরফে SOUL ওয়েইস এবং রোনক ওরফে SOUL রোনক। ফাইনালে জিতে উচ্ছ্বসিত নমন বলেন, “এমন একটা টুর্নামেন্ট জিতে আমরা সাড়া ফেলে দিয়েছি।” বন্ধুদের সঙ্গে রাতভর পার্টি করে সাফল্য সেলিব্রেট করেন তাঁরা।

উল্লেখ্য, তরুণ প্রজন্মের মধ্যে প্রতিশোধ স্পৃহা বাড়িয়ে তোলা এবং হিংসাত্মক মনোবৃত্তির অভিযোগ তুলে PUBG নিষিদ্ধ করার দাবি তুলেছে অনেক রাজ্য। অভিযোগ, এই গেমের প্রতি যুব প্রজন্ম এতটাই আসক্ত হয়ে পড়ছে, যে লেখাপড়ার ক্ষতিও হচ্ছে। এমন পরিস্থিতিতে এই টুর্নামেন্ট নিয়েও তাই অনেকে সমালোচনা করেছেন। অনেকের মতে, অনলাইন গেমের প্রতিযোগিতায় জয়ীদের এত অর্থ পুরস্কার দিয়ে তাঁদের ক্ষতিই করা হচ্ছে।

[পুলওয়ামার ঘটনার পর বেড়েছে ওয়ার গেম ডাউনলোড সংখ্যা, কী বলছেন মনোবিদরা?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement