BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আজ পর্যন্ত Jio প্রাইম সদস্য হয়েছেন মাত্র এই ক’জন!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 29, 2017 9:27 am|    Updated: March 29, 2017 9:27 am

Much vaunted Jio Prime offer fails to make inroad in customer circle

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ৩১ মার্চ রিলায়েন্স জিও-র হ্যাপি নিউ ইয়ার অফার শেষ হচ্ছে। পয়লা এপ্রিল থেকে জিও-র আর কোনও অফারই ফ্রি-তে মিলবে না। সংস্থার কর্তা মুকেশ আম্বানি ঘোষণা করেছেন, এককালীন ৯৯ টাকা দিয়ে জিও প্রাইম সদস্য হওয়ার পর, ৩০৩ টাকার রিচার্জে প্রতিদিন ১ জিবি করে হাই স্পিড ফোর-জি ইন্টারনেট পাওয়া যাবে। কিন্তু একটি বৈদ্যুতিন সংবাদমাধ্যমের দাবি, এখনও পর্যন্ত খুব অল্প সংখ্যক গ্রাহকই জিও প্রাইম মেম্বার হতে নাম নথিভুক্ত করেছেন।

[আধার নম্বর দিয়ে Jio সিম তুলেছেন? আপনার সামনে চরম বিপদ!]

মুকেশ আম্বানি জানিয়েছিলেন, মাত্র ১৭০ দিনে অন্তত ১০০ মিলিয়ন মানুষ জিও-র সঙ্গে যুক্ত হয়েছেন। কিন্তু ওই টিভি চ্যানেলের রিপোর্ট মোতাবেক, তার মধ্যে খুব অল্প সংখ্যক মানুষই প্রাইম সদস্য হওয়ার আবেদন করেছেন। মাত্র ১৬ মিলিয়ন গ্রাহকই এখনও পর্যন্ত ৯৯ টাকা দিয়ে জিও-র প্রাইম সদস্য হয়েছেন। চ্যানেলটির দাবি, ৩১ মার্চের পর অধিকাংশ গ্রাহকই জিও-র নম্বরটি আর ব্যবহার করবেন না বলে জানিয়েছেন। মাত্র ১৩ হতাংশ গ্রাহক প্রাইম সদস্য হয়েছেন হয়েছেন। তার কারণও রয়েছে অবশ্য, জিও-র সঙ্গে পাল্লা দিতে ট্যারিফ রেট কমিয়ে ফেলেছে ভোডাফোন, এয়ারটেল, আইডিয়া-র মতো বড় টেলিকম সংস্থাগুলি। একটি সূত্রের দাবি, চাপে পড়ে প্রাইম মেম্বার হওয়ার মেয়াদ আরও এক মাস বাড়াতে পারে রিলায়েন্স।

তবে গ্রাহকদের আকর্ষণ করতে অফারে খামতি রাখতে চায় না জিও। জিও প্রাইম গ্রাহকরা পাবেন ‘বাই ওয়ান গেট ওয়ান’ অফার। ১৪৯ টাকার উপরে প্রায় সব রিচার্জের ক্ষেত্রেই মিলবে এই অফার, খবর ‘দ্য ফিনান্সিয়াল এক্সপ্রেস’-এর। ৩১ মার্চের আগে গ্রাহকরা প্রতি মাসে পাবেন ১ জিবি, ৫ জিবি ও ১০ জিবি করে অতিরিক্ত ডেটা। সূত্রের খবর, পয়লা এপ্রিলের আগে জিও প্রাইম গ্রাহকরা রিচার্জ করলেই ১০ জিবি পর্যন্ত অতিরিক্ত ডেটা পেতে পারেন। ১৪৯ টাকার প্রিপেড প্ল্যানে রিচার্জ করলে ২ জিবি অতিরিক্ত ডেটা পাবেন। ৩০৩ টাকার প্ল্যানে রিচার্জ করলে নিয়মমাফিক ২৮ জিবির সঙ্গে গ্রাহকরা পাবেন আরও ৫ জিবি অতিরিক্ত ডেটা, ভ্যালিডিটি ২৮ দিন। ৪৯৯ টাকায় রিচার্জ করলে গ্রাহকরা অতিরিক্ত ১০ জিবি ফ্রি ফোর-জি ডেটা পাবেন। আর খুশির খবর হল, এই ফ্রি ডেটা শুধু এক মাস নয়, গ্রাহকরা পাবেন ১২ মাস ধরে। প্রতি মাসে রিচার্জ করলেই অতিরিক্ত ডেটা পাবেন গ্রাহকরা। অর্থাৎ, গোটা বছর ধরে গ্রাহকরা ১২০ জিবি (১০x১২) পর্যন্ত ফ্রি ফোর-জি ডেটা পেতে পারেন।

[Jio প্রাইম মেম্বারশিপ না নিলে ৩১ মার্চের পর কী হবে?]

এমনকী, প্রাইম মেম্বার হলে ক্যাশব্যাক অফারও দিচ্ছে জিও৷ গত পয়লা মার্চ থেকে রিলায়েন্স জিও প্রাইম মেম্বারশিপের আবেদন গ্রহণ করছে৷ হ্যাপি নিউ ইয়ার অফারে যে যে পরিষেবা ফ্রি-তে মিলত, সেই সমস্ত পরিষেবা পেতে হলে এককালীন ৯৯ টাকা ও প্রতি মাসে ৩০৩ টাকা করে খরচ করতে হবে জিও গ্রাহকদের৷ এর জন্য আপনাকে স্মার্টফোনে ডাউনলোড করতে হবে ‘জিও মানি’ অ্যাপটি৷ নতুন প্ল্যান মোতাবেক, এই অ্যাপ মারফত রিচার্জে আপনি পাবেন ৫০ শতাংশ ক্যাশব্যাক৷ ৯৯ টাকা দিয়ে প্রাইম মেম্বারশিপ নিলে পাবেন ৫০ শতাংশ অর্থাৎ ৫০ টাকা ক্যাশব্যাক৷ এরপর আপনাকে প্রতিদিন ১ জিবি করে হাই স্পিড ফোর-জি ডেটা পরিষেবা পেতে হলে আরও ৩০৩ টাকার রিচার্জ করতে হবে৷ জিও মানি অ্যাপ মারফত সেই রিচার্জেও আপনি পাবেন ৫০ টাকা ক্যাশব্যাক৷ তাহলে আপনার জিও মানি ওয়ালেটে ঢুকছে ৫০+৫০=১০০ টাকা৷ তাহলে, আপনার প্রাইম মেম্বারশিপের জন্য খরচ করা ৯৯ টাকাই আপনি ফেরত পেয়ে গেলেন৷

[নতুন গ্রাহকদের ফ্রি-তে ১০০ জিবি হাই স্পিড ডেটা দিচ্ছে Jio]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে