BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

নস্টালজিয়া উসকে ভারতে Nokia-র তিনটি অ্যান্ড্রয়েড স্মার্টফোনের আত্মপ্রকাশ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 14, 2017 11:08 am|    Updated: June 14, 2017 11:09 am

Nokia 6, Nokia 5 and Nokia 3 smartphones launched in India

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছরের ফেব্রুয়ারিতে আন্তর্জাতিক বাজারে আত্মপ্রকাশ করার পর মঙ্গলবার ভারতের বাজারে আনুষ্ঠানিকভাবে চলে এল জনপ্রিয় নোকিয়া ব্র্যান্ডের তিনটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন। ফিনল্যান্ডের HMD গ্লোবাল সংস্থার তৈরি নোকিয়া ৩, ৫ ও ৬ অ্যান্ড্রয়েড হ্যান্ডসেট আত্মপ্রকাশ করল ভারতে। সংস্থার আশা, ভারতে নস্টালজিক ফ্যানরা নোকিয়া সংস্থার সর্বাধুনিক তিনটি হ্যান্ডসেট কিনতে আগ্রহ প্রকাশ করবেন।

[জানেন, কোন বয়সে মহিলাদের যৌন আকাঙ্খা সবচেয়ে বেশি হয়?]

নোকিয়া ৩ একটি বাজেট স্মার্টফোন। নোকিয়া ৫ মডেলটি মিডিয়াম রেঞ্জের, অন্যদিকে নোকিয়া ৬ সংস্থার একটি টপ লাইন বা ফ্ল্যাগশিপ মডেল। নোকিয়া ৩ হ্যান্ডসেটটির দাম ৯,৪৯৯ টাকা। মডেলটির বিক্রি শুরু হবে ১৬ জুন থেকে। নোকিয়া ৫ মডেলের দাম ১২,৮৯৯ টাকা, প্রি-বুকিং শুরু হবে ৭ জুলাই থেকে। অন্যদিকে, নোকিয়া ৬ হ্যান্ডসেটের দাম ১৪,৯৯৯ টাকা। এই মডেলটি মিলবে শুধুমাত্র আমাজন ইন্ডিয়া ই-কমার্স সাইটে। নোকিয়া ৬-এর জন্য রেজিস্ট্রেশন শুরু হবে ১৪ জুলাই থেকে।

তিনটি ফোনেই মিলবে অ্যান্ড্রয়েডের সর্বাধুনিক সংস্করণ ৭.১.১ নুগাট। সঙ্গে থাকবে গুগলের নতুন AI নির্ভর ভয়েস অ্যাসিস্টেন্ট প্রযুক্তি। গত এপ্রিলে HMD গ্লোবাল সংস্থা ভারতের বাজারে নোকিয়া ৩৩১০ মডেলটির একটি আধুনিক ভার্সন বিক্রির জন্য নিয়ে আসে।

এবার আসা যাক তিনটি মডেলের বিস্তারিত স্পেসিফিকেশনে

নোকিয়া ৬: ৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। রয়েছে গরিলা গ্লাস কভার, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। রিয়ার ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের, ফ্রন্টে রয়েছে ৮ মেগাপিক্সেল। সিঙ্গল ও ডুয়াল সিমের দুটি ভার্সন আসছে। সংস্থার সবচেয়ে দামি এই মডেলের র‍্যামের দু’টি ভেরিয়েন্ট বাজারে আসছে, ৩ ও ৪ জিবি। ৩০০০ এমএএইচ ব্যাটারি ব্যাটারি সমৃদ্ধ মডেলটি মিলবে  ম্যাট ব্ল্যাক, ব্লু, সিলভার ও কপার রঙে।

Nokia 6 Sangbad Pratidin

নোকিয়া ৫: ১৩ এমপি অটো-ফোকাস ক্যামেরা, ডুয়াল টোন ফ্ল্যাশ, ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ৩০০০ এমএএইচ ব্যাটারি সমৃদ্ধ হ্যান্ডসেটটি সিঙ্গল ও ডুয়াল সিম ভেরিয়েন্টে মিলবে।

resizer

নোকিয়া ৩: বাজেট স্মার্টফোন ক্যাটাগরিতে এই ফোনে মিলবে ৫ ইঞ্চির এইচডি ডিসপ্লে, ৮ মেগাপিক্সেলের রিয়ার ও ফ্রন্ট ক্যামেরা। এই তিনটি ফোনই ফোর-জি কানেক্টিভিটি মিলবে। ইন্টারনাল স্টোরেজ ১৬ জিবি। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে মেমোরি বাড়ানো যাবে ১২৮ জিবি পর্যন্ত।

nokia-3-mwc-3

ভারতে এইচএমডি গ্লোবালের ভাইস প্রেসিডেন্ট অজয় মেহতা সংবাদ সংস্থা ANI-কে জানিয়েছেন, দাম, মডেলের ডিজাইন ও অভিজ্ঞতা- এই তিনটি কারণে প্রত্যেক ভারতীয় অ্যান্ড্রয়েড ইউজার নোকিয়ার হ্যান্ডসেটটি ব্যবহার করতে পারেন।

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement