BREAKING NEWS

৮ আশ্বিন  ১৪২৮  শনিবার ২৫ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বাজারে আসছে পাঁচটি রিয়ার ক্যামেরা যুক্ত Nokia 9

Published by: Sulaya Singha |    Posted: September 15, 2018 7:11 pm|    Updated: September 15, 2018 7:11 pm

Nokia 9 likely to hit shelves in September

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্মার্টফোনে ডুয়াল ক্যামেরা থাকা এখন আর বিরাট কোনও ব্যাপার নয়। বিভিন্ন কোম্পানির হ্যান্ডসেটেই ছবি তোলা ও ফোকাস করার জন্য দুটি ক্যামেরা থাকে। কিন্তু পাঁচটি রিয়ার ক্যামেরা যুক্ত স্মার্টফোন হাতে নিয়ে দেখেছেন কখনও। জানেন তারা কীভাবে কাজ করে? না জানা থাকলে এবার মিলবে সেই সুযোগ। কারণ চলতি মাসেই নোকিয়া এমন একটি স্মার্টফোন বাজারে আনতে চলেছে, যাতে রয়েছে পাঁচ-পাঁচটি রিয়ার ক্যামেরা।

[জানেন, এবার হোয়াটসঅ্যাপেই জেনে নেওয়া যাবে ট্রেনের PNR স্টেটাস?]

অনেক গোপন করেও শেষমেশ ফাঁস হয়ে গিয়েছে নোকিয়ার আপকামিং মডেল Nokia 9-এর ছবি ও ফিচার। ইতিমধ্যেই সামনে এসেছে এই মডেলটির ব্যাটারি ও ক্যামেরা সংক্রান্ত খুঁটিনাটি তথ্য। জানা গিয়েছে ৪১৫০ এমএএইচের শক্তিশালী ব্যাটারি রয়েছে ফোনটিতে। সেই সঙ্গে পেন্টা-লেন্স ক্যামেরা সেট-আপ এই মডেলের সবচেয়ে আকর্ষণীয় ফিচার। সম্প্রতি নোকিয়ার এই নয়া ফোনের লাইভ ছবি ফাঁস করেছে NokiaPoweruser। সেই ছবিতেই ধরা পড়েছে মডেলটির ব্যাক সাইডটি। আর তাতেই দেখা গিয়েছে, একটি বৃত্তের মতো আকারে সুজজ্জিত পাঁচটি ক্যামেরা। প্রযুক্তির ভাষায় একেই পেন্টা-লেন্স ক্যামেরা সেট-আপ বলে। সেই ছবিতেই স্পষ্ট এর ব্যাটারির তথ্য। তবে সংস্থার অন্যান্য মডেলগুলির মতো এই হ্যান্ডসেটটির ব্যাটারি খোলা যায় না। ফাঁস হওয়া ছবিটিতে Nokia 9-এর রং নীল। অর্থাৎ বোঝাই যাচ্ছে, নীল রঙেরও মডেল ব্যবহারের সুযোগ পাবেন ক্রেতারা।

সব ঠিকঠাক থাকলে পুজোর আগে চলতি মাসেই বাজারে আসছে এই নয়া হ্যান্ডসেট। বেশ কিছুদিন আগেই লঞ্চ করার কথা ছিল Nokia 9-এর। কিন্তু পেন্টা-লেন্স প্রস্তুতিতেই কিছু গলদ থাকায় বাজারে আসতে খানিকটা বেশি সময় লেগে গেল। নিশ্চয়ই দাম জানতে চাইবেন। তবে তার জন্য আরও খানিকটা অপেক্ষা করতেই হবে ক্রেতাদের। কারণ লঞ্চের দিনই এর বাকি ফিচার এবং মূল্য প্রকাশ করবে সংস্থা। তবে বাজারে এলেই যে এ হ্যান্ডসেট সুপারহিট হবে, তা নিয়ে আশাবাদী প্রস্তুতকারকরা। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×