১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বাড়ি বা ফ্ল্যাট কেনার প্ল্যান? এই ওয়েবসাইটগুলিতে সহজেই মিলবে সন্ধান

Published by: Sulaya Singha |    Posted: August 26, 2018 4:48 pm|    Updated: August 26, 2018 4:48 pm

Now search your home on these platforms

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জমি, বাড়ি বা ফ্ল্যাট কেনার পরিকল্পনা রয়েছে। কিন্তু হাজার খুঁজেও মনের মতো থাকার জায়গাটি কিছুতেই পাচ্ছেন না। আর তাছাড়া ইচ্ছা করলেই তো বাড়ি বা ফ্ল্যাট কিনে ফেলা যায় না। বাড়ির সঙ্গে সেই এলাকাও পছন্দসই হওয়া জরুরি। তবে প্রযুক্তির আশীর্বাদে আগের তুলনায় বর্তমানে ফ্ল্যাট বা বাড়ি খোঁজার কাজটি অনেক সহজ হয়েছে। ডিজিটাল যুগে স্মার্টফোনে একটি অ্যাপ ডাউনলোড করে নিতে পারলেই হল। এক ক্লিকেই স্ক্রিনে ভেসে ওঠে একগুচ্ছ বাড়ি কিংবা জমির তথ্য। ইচ্ছে মতো বেছে নেওয়া যায় এলাকা, মূল্য কিংবা স্কোয়্যার ফিট। বিজ্ঞাপনের সৌজন্যে এমন বেশ কয়েকটি অ্যাপের কথা নিশ্চয়ই শুনেছেন। এই প্রতিবেদনে সন্ধান দেওয়া হল এমন কয়েকটি ওয়েবসাইটের, যা আপনার স্থাবর সম্পত্তি খুঁজে দেওয়ার পাশাপাশি আরও কিছু উপকার করে। যেখানে অত্যন্ত সহজে নিজের প্রয়োজন খুঁজে পেতে পারেন আপনি।

জানেন, কীভাবে বিনামূল্যে নেটফ্লিক্সে দেখতে পারেন রাধিকার ‘ঘাউল’?]

RENISO:
সম্পত্তি কেনার সময় নানা ধরনের সমস্যায় পড়তে হয় ক্রেতাকে। বিল্ডার কিংবা বিক্রেতার বিশ্বাসযোগত্যা রয়েছে কিনা, কতদিনে সম্পত্তি হস্তান্তরিত হবে, সবকিছুই জানা প্রয়োজন। সেক্ষেত্রে বিশেষ সাহায্য করে এই ম্যানেজমেন্ট ফার্মটি। বার্ষিক মেম্বারশিপ মডেলের মাধ্যমে ক্রেতাদের পরিষেবা দিয়ে থাকে এই ফার্ম।

NoBroker.com
দালালকে আলাদা করে টাকা না দিয়ে সরাসরি বিক্রেতার কাছে পৌঁছে যান এই ওয়েবসাইটের মাধ্যমে। শুধু বাড়ি বা ফ্ল্যাটই নয়, বাড়ি ভাড়া কিংবা ফ্ল্যাট মেটের সন্ধানও পাবেন এখানে। অন্যান্য সাইটে এমন কিছু নম্বর দেওয়া থাকে, যেখানে ফোন করলেই বুঝতে পারবেন দালাল বা ব্রোকারকে ফোন করেছেন। কিন্তু এই ওয়েবসাইটে এমনটা হওয়ার কোনও ব্যাপার নেই। সরাসরি বিক্রেতার সঙ্গেই কথা বলা যাবে।

[জনপ্রতিনিধিদের রেটিং দিতে এবার বাজারে এল ‘নেতা’ অ্যাপ]

NestAway:
এখানে সমস্ত ধরনের ফারনিশড্ ফ্ল্যাটের খোঁজ পাবেন। যেমন ফ্ল্যাটগুলি টিভি, সোজা, বিছানা-সহ সব আসবাব সমেত বিক্রি হয়, এখানে তার সন্ধানও পাবেন।

Propdial:
বাড়ি ভাড়া দেওয়ার প্ল্যান থাকলে এই ওয়েবসাইটে ক্লিক করতে পারেন। এছাড়া আপনার পছন্দ করা সম্পত্তির আইনি নথিপত্রগুলিও খতিয়ে দেখতে সাহায্য করে। মালিক ও ভাড়াটিয়ার মধ্যে সুসম্পর্ক বজায় রাখতেও বিশেষ গুরুত্বপূর্ণ এই ওয়েবসাইট।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে