৫ ভাদ্র  ১৪২৬  শুক্রবার ২৩ আগস্ট ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অলিভ অয়েলের স্বাস্থ্যকর গুণের কথা কে না জানে। রান্নাঘরে খুব পরিচিত এই তেল। শরীর ঠিক রাখতে অনেক সময় চিকিৎসকরা অলিভ অয়েল খাওয়ার পরামর্শ দেন। কিন্তু জানেন কি? অলিভ অয়েল শুধু শরীরই ঠিক রাখে না, ঘরের আসবাবেরও যত্ন করতে পারে।

কাঠের জিনিস পরিষ্কার করা

কাঠের কোনও জিনিস যদি তেল দিয়ে পরিষ্কার করা হয়, তা আরও বেশি চকচকে হয়। কিন্তু তার সঙ্গে তেলা ভাবও থেকে যায়। চিটচিটে হয়ে যায় জিনিসটি। কিন্তু অলিভ অয়েলের সঙ্গে ভিনিগার মিশিয়ে পরিষ্কার করলে সেই ভয় থাকে না। বরং চকচকে ভাব থেকে যায়। এক চামচ অলিভ অয়েলের সঙ্গে হাফ চামচ সাদা ভিনিগার নিন। দু’টি ভাল করে মেশান। এবার এক টুকরো নরম কাপড় মিশ্রণে ভিজিয়ে সেটি দিয়ে কাঠের জিনিসটি পরিষ্কার করুন। হয়ে গেলে কিছুক্ষণ রেখে দিন। ফারাক স্পষ্ট আপনার চোখে পড়বে।

উদ্দাম যৌনতা বা শান্ত আদর, স্বভাব বুঝে কিনুন ম্যাট্রেস ]

কড়াইয়ের দাগ পরিষ্কার

এটি রান্নাঘরের নিত্যদিনের সমস্যা। রান্না করার পর কড়াইয়ে দাগ পড়ে যায়। আর পুড়ে গেলে তো কথাই নেই। লোহার কড়াই হলে এই সমস্যা আরও বেশি করে হয়। এক্ষেত্রেও অলিভ অয়েল খুব কাজে লাগে। তবে এখানে অলিভ অয়েলের সঙ্গে দরকার সামুদ্রিক নুন। অলিভ অয়েলের মধ্যে একটু নুন দিয়ে ভাল করে মিশিয়ে নিন। তারপর সেই মিশ্রণ দিয়ে ওই কড়াই মেজে নিন। তারপর সেটি জল দিয়ে ধুয়ে মুছে নিন। পার্থক্যটা আপনি নিজেই বুঝতে পারবেন।

বেতের আসবাব পরিষ্কার

বছরের পর বছর ব্যবহার করতে থাকলে বেতের উপর ময়লার প্রলেপ পড়ে যায়। সেটি সরাতে গেলে ম্যাজিকের মতো কাজ করে অলিভ অয়েল। তবে এক্ষেত্রে অলিভ অয়েল একাই একশো। তার সঙ্গে আর কিছু মেশাতে হয় না। একটা সুতির কাপড়ে তেল নিয়ে বেতের আসবাবগুলি পরিষ্কার করুন। দেখবেন, আগের মতোই ঝকঝকে হয়ে গিয়েছে সেগুলি।

ঘরোয়া জিনিস দিয়েই ঘর সাজান, কিন্তু অন্যভাবে ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং