BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৪ অক্টোবর ২০২০ 

Advertisement

গুগল প্লে স্টোর থেকে সরল Paytm, ফের গ্রাহকদের সুরক্ষা নিয়ে প্রশ্ন

Published by: Monishankar Choudhury |    Posted: September 18, 2020 3:23 pm|    Updated: September 18, 2020 3:34 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নীতি উলঙ্ঘনের অভিযোগে গুগল প্লে স্টোর থেকে সরল Paytm। এর আগেও মোবাইল অ্যাপটির বিরুদ্ধে গ্রাহকদের তথ্য অনৈতিকভাবে ফাঁস করার অভিযোগ উঠেছিল।

[আরও পড়ুন: ফের ইনস্টাগ্রামে নজরদারির অভিযোগ ফেসবুকের বিরুদ্ধে, মামলা গড়াল আদালতে]

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, গুগল প্লে স্টোর থেকে গ্রাহকদের তথ্য ফাঁস করার অভিযোগে Paytm-কে শুক্রবার থেকেই সরিয়ে দেওয়া হয়েছে। এবার সেখান থেকে ওই অ্যাপটিকে আর কেউ ডাউনলোড করতে পারবেন না। তবে যে সমস্ত গ্রাহক বা ইউজার ইতিমধ্যেই নিজেদের মোবাইলে অ্যাপটি ব্যবহার করছেন তাঁরা এখনও পর্যন্ত আর্থিক লেনদেন করতে পারছেন বলেই খবর।

উল্লেখ্য, কয়েকদিন আগেই ইডি সূত্রের খবর পাওয়া গিয়েছিল যে আর্থিক দুর্নীতির জন্য Paytm ব্যবহার করছিল একটি চক্র। এই ধরনের একটি অ্যাকাউন্টে ১ হাজার ২৬৮ কোটি টাকার লেনদেনের সন্ধান পাওয়া গিয়েছে। এর বেশিরভাগটাই হয়েছে Paytm-এর মাধ্যমে। Paytm-এর মাধ্যমেই ৩০০ কোটি টাকা আয় এবং ৬০০ কোটি টাকা ব্যয় করা হয়েছিল ওই অ্যাকাউন্টটিতে। এই ধরনের আরও অনেক ছোটবড় অ্যাকাউন্টের সন্ধান পাওয়া গিয়েছে। গতকাল ইডি আধিকারিকরা চারটি ব্যাংক অ্যাকাউন্টের প্রায় ৪৭ কোটি টাকা বাজেয়াপ্ত করেছে। তিনজনের বিরুদ্ধে আর্থিক প্রতারণার মামলা দায়ের করে তদন্ত শুরু হয়েছে। এদের মধ্যে দু’জন ভারতীয় এবং একজন চিনা নাগরিক। ইডি সূত্রের খবর, চিনারা স্থানীয়দের HSBC ব্যাংকে অ্যাকাউন্ট খোলার কাজে লাগাত এবং অনলাইন ওয়ালেটেও এদের অ্যাকাউন্টই ব্যবহার করত। অ্যাকাউন্ট খোলা হয়ে গেলে তার দখল চলে যেত পুরোপুরি চিনাদের হাতে।

[আরও পড়ুন: ফের ইনস্টাগ্রামে নজরদারির অভিযোগ ফেসবুকের বিরুদ্ধে, মামলা গড়াল আদালতে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement