BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দেশীয় সংস্থার হাত ধরে ফিরতে পারে PUBG, ভারতীয় পার্টনার খুঁজছে কোরীয় সংস্থা!

Published by: Paramita Paul |    Posted: September 9, 2020 1:59 pm|    Updated: September 9, 2020 2:13 pm

PUBG Corporation on lookout for an Indian partner

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: PUBG নিষিদ্ধ হওয়ার পর থেকেই বেজায় মন খারাপ অনলাইন ব্যাটেল গেমের প্লেয়ারদের। আট থেকে আশি মনমরা সকলেই। ভারতের লোভনীয় বাজার হাতছাড়া করতে রাজি নয় দক্ষিণ কোরিয়ার (South Korea) সংস্থাও। ফলে নয়া উপায়ে ভারতের বাজারে ফেরার চেষ্টা করছে পাবজি করপোরেশন (PUBG Corporation)। সূত্রের খবর, দেশীয় কোনও সংস্থার হাত ধরেই ভারতের বাজারে ফিরতে পারে এই অনলাইন গেম। এ জন্য অংশীদার হিসেবে  ভারতীয় সংস্থার খোঁজ শুরু করেছে  তারা বলেও খবর প্রকাশিত হয়েছে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে।

চিনা সংস্থা টেনসেন্টের সঙ্গে গাঁটছড়া বাঁধায় পাবজি মোবাইল গেম নিষিদ্ধ হয়েছে দেশে। গ্রাহকদের সুরক্ষার বিষয় জানতে চেয়ে ৭০ টি প্রশ্ন পাঠানো হয়েছে সংশ্লিষ্ট সংস্থার কাছে। তার যথাযথ জবাব দিতে পারে তাহলে ভারতীয় বাজারে ফের ফিরতে পারে অনলাইন ব্যাটেল গেম। এদিকে ভারতে নিষিদ্ধ হওয়ার পরেই চিনা সংস্থার হাত থেকে পাবলিশিংয়ের স্বত্ব ফিরিয়ে নিতে চাইছে পাবজি করপোরেশন। আর সেই স্বত্ব ভারতীয় কোনও সংস্থার হাতে তুলে দেওয়া হতে পারে বলে খবর।

[আরও পড়ুন : PUBG’র পালটা FAU-G, সেনার বীরগাথা নিয়ে নয়া অ্যাকশন গেম আনলেন অক্ষয়]

চিনা সংশ্রব এড়িয়ে আলাদাভাবে লাইসেন্স পেতে আবেদন জানাবে ভারত সরকারের তথ্য প্রযুক্তি মন্ত্রকের কাছে। যেহেতু দক্ষিণ কোরিয়া ভারতের বন্ধু দেশ এবং চিনের সঙ্গেও তাদের রাজনৈতিক শত্রুতা রয়েছে তাই সংস্থাটি মনে করছে তারা পাবজি গেমের বিপণনের জন্য নতুন করে লাইসেন্স পেতে আবেদন জানালে তা ফিরিয়ে দেবে না ভারত সরকার।

১১৮টি চিনা অ্যাপের সঙ্গে পাবজি’কেও নিষিদ্ধ করেছিল ভারত সরকার। তাতে পাবজি গেমের ফ্রাঞ্চাইজি চিনের টেনসেন্ট (Tencent) গেম সংস্থার আর্থিক ক্ষতি হয়েছিল সাড়ে তিন হাজার কোটি টাকা। ভারতের মতো বিপুল, লোভনীয় বাজার হাতছাড়া হওয়ায় দুশ্চিন্তায় রাতের ঘুম উড়েছে পাবজি কর্পোরেশন এবং ক্রাফটন-এর। অনলাইন ব্যাটল গেম পাবজি’র মার্কেটিংয়ের দায়িত্বে থাকা চিনা সংস্থা টেনসেন্টের বিপুল আর্থিক ক্ষতির জেরে ক্ষতিগ্রস্ত কোরীয় ও মার্কিন সংস্থাগুলিও। সেই ক্ষতি সামাল দিতেই এবার ঘুরপথে হাঁটছে পাবজি করপোরেশন।

[আরও পড়ুন : পাবজিতে নিষেধাজ্ঞা!‌ জানেন এখন কোন অনলাইন গেম খেলতে পছন্দ করেন ধোনি?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×