২ কার্তিক  ১৪২৬  রবিবার ২০ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন বছরের প্রথম স্মার্টফোন বাজারে আনতে প্রস্তুত শাওমি। তবে না, ভারতে নয়, আগামী ১০ জানুয়ারি চিনের বাজারে আসছে শাওমির নয়া মডেল। Mi-এর থেকে আলাদা হয়ে স্বাধীনভাবে প্রকাশ্যে আসবে রেডমি ব্র্যান্ড্রের নয়া হ্যান্ডসেট।

শোনা যাচ্ছে, Redmi 7 অথবা Redmi Pro 2 -এর মধ্যে যে কোনও একটি ফোন প্রকাশ্যে আসতে চলেছে। তবে Redmi 7 আসার কথাই মূলত শোনা যাচ্ছে। রেডমির এই স্লিক ফোনটি সম্ভবত শাওমির দ্বিতীয় ওয়াটারপ্রুফ ফোন। অর্থাৎ ফোনটি জলে পড়ে গেলে বা ভিজে গেলেও ডিসপ্লের কোনও ক্ষতি হবে না। বাজারে আসার আগেই অবশ্য ফাঁস হয়ে গিয়েছে এই মডেলের লুক ও রং। লাল, পার্পল এবং গোলাপি মিশ্রিত রঙের মডেলটিই বাজারে আসবে। চলুন একনজরে দেখে নেওয়া যাক এই মডেলে কী কী ফিচার থাকবে।

[চলতি বছরেই হোয়াটসঅ্যাপে যুক্ত হতে পারে এই ফিচারগুলি]

অন্যান্য রেডমি মডেলের মতো এর ব্যাক সাইডেও থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।
৬.৩ ইঞ্চির ডিসপ্লেটি ওয়াটার প্রুফ।
৩৯০০ এমএএইচ ব্যাটারি যুক্ত ফোনটি অ্যান্ড্রয়েড আপডেটেড ভার্সানের হবে বলেই মনে করা হচ্ছে।
Mi লোগোর পরিবর্তে এখানে দেখা যাবে রেডমির লোগো।
ছবি দেখেই বোঝা যাচ্ছে, এতে একটিই রিয়ার ক্যামেরা রয়েছে। লম্বালম্বিভাবে রয়েছে ক্যামেরাটি। সঙ্গে থাকছে লেন্সও। তবে ক্যামেরা কত মেগাপিক্সলের, তা জানানো হয়নি।

ব়্যাম, মেমোরি-সহ অন্যান্য ফিচারগুলি যদিও এখনও প্রকাশ্যে আসেনি। বলা হয়নি হ্যান্ডসেটটির মূল্যও। তবে আশা করা হচ্ছে, ২০হাজার টাকার মধ্যেই এর দাম ঘোরাফেরা করবে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং