BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  রবিবার ১৪ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইলেকট্রিক শকে সারছে লিঙ্গ শিথিলতার সমস্যা! গবেষকদের নয়া দাবিতে চাঞ্চল্য

Published by: Suparna Majumder |    Posted: June 12, 2022 7:49 pm|    Updated: June 12, 2022 9:54 pm

Electric shock may cure male genital problem, says research | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরষাঙ্গের সমস্যার সমাধানের নতুন উপায় খুঁজে বের করলেন লেবাননের কিছু গবেষক। তাঁদের মতে, ইলেকট্রিক শক দিয়ে লিঙ্গের শিথিলতা দূর করা যেতে পারে। সম্প্রতি এক যুবকের যৌনাঙ্গে এই পরীক্ষা করা হয়েছিল। তাতে নাকি সাফল্যও মিলেছে। 

Male Genital problem

সম্পর্কে মনের গুরুত্ব যেমন রয়েছে, তেমনই প্রয়োজনীয়তা রয়েছে শরীরের। যৌনমিলনে সুখ না থাকলে মনেও শান্তি থাকে না। লিঙ্গের শিথিলতার কারণে যাঁরা যৌনসুখ থেকে বঞ্চিত, তাঁদের ক্ষেত্রে নতুন এই পদ্ধতি ভীষণভাবে কার্যকর হতে পারে বলে মনে করছেন লেবাননের গবেষকরা। ‘এশিয়ান জার্নাল অব ইউরোলজি’ নামের এক জার্নালে এই গবেষণার বিস্তারিতভাবে প্রকাশ করা হয়েছে। 

[আরও পড়ুন: রেলের ওয়াইফাই কাজে লাগিয়ে চুটিয়ে ডাউনলোড হচ্ছে পর্ন! শীর্ষে কোন শহর জানেন?]

জার্নালে জানানো হয়েছে, লিঙ্গ শিথিলতার সমস্যায় ভুগছিলেন ২৮ বছরের এক যুবক। মাত্র ৪০ সেকেন্ডেই নিস্তেজ হয়ে যেতেন তিনি। ফলে যৌনসুখ থেকে বঞ্চিত থেকে যেতে তাঁর সঙ্গী। এই সমস্যা নিয়ে একাধিক চিকিৎসকের দ্বারস্থ হন ওই যুবক। শেষে বেইরুটের এক ক্লিনিকে তাঁর উপর পরীক্ষামূলকভাবে শক থেরাপি ব্যবহার করা হয়।

Male Genital problem 1

জানা গিয়েছে, এর জন্য দু’টি বিদ্যুৎবাহী তার ব্যবহার করা হয়েছিল। সেই তারের মাধ্যমে চিকিৎসকরা তিনবার যুবকের লিঙ্গে ইলেকট্রিক শক দেওয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। একটানা প্রায় আধ ঘণ্টা করে শক দেওয়া হয়। তাতেই ফল মেলে। জানা গিয়েছে, শক থেরাপির পর যুবকের সঙ্গমে লিপ্ত হওয়ার সময় বেড়ে হয়েছে গড়ে প্রায় সাড়ে তিন মিনিট। এই সাফল্যের পর অনেকে মন করছেন শক থেরাপির মাধ্যমে পুরুষাঙ্গের অন্যান্য সমস্যাও সারানো সম্ভব। অনেকে আবার এ বিষয়ে একমত নন। তাঁদের যুক্তি, একটি মাত্র ঘটনার উপর ভিত্তি করে কোনও সিদ্ধান্ত নেওয়া সম্ভব নয়। এই পদ্ধতির পার্শ্বপ্রতিক্রিয়াও থাকতে পারে। একটু ভুল হলে কোনও ব্যক্তি সারাজীবনের মতো যৌনসুখ থেকে বঞ্চিত হয়ে যেতে পারেন। 

[আরও পড়ুন: সঙ্গমের আগে গলায় চুম্বন অত্যন্ত জরুরি, কেন একথা বলছেন বিশেষজ্ঞরা?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে