BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

শিক্ষক দিবসে হাসি ফোটাতে চান গুরুর মুখে? নিখরচায় দিন এই উপহারগুলি

Published by: Sulaya Singha |    Posted: September 4, 2019 8:31 pm|    Updated: September 4, 2019 8:32 pm

Here are some gift ideas that you can give on Teachers' Day

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিক্ষাই হল সেই পেশা যা অন্য সমস্ত পেশার জন্ম দেয়। জীবনে শিক্ষকের ভূমিকা ব্যক্ত করার এর চেয়ে ভাল প্রবাদ আর কী-ই হতে পারে! জীবনের চলার পথে প্রাথমিক জ্ঞান আর পরামর্শ মেলে গুরুর কাছ থেকেই। জীবনকে নতুন দিশায় ভাবতে শেখান শিক্ষকই। তাঁর ঋণ শোধ করা সম্ভব নয়। কিন্তু সেই শিক্ষকের মুখে হাসি ফোটানো তো যেতেই পারে। বৃহস্পতিবার দেশজুড়ে পালিত হবে রাধাকৃষ্ণণের জন্মদিন। আর শিক্ষক দিবসের এমন মুহূর্তে নিজের শিক্ষককে সম্মান জানাতে তাঁর হাতে তুলে দিন একটি উপহার। পকেটে টান থাকলে নিজেই বানিয়ে ফেলুন। ক্ষুদ্র হলেও তা নিঃসন্দেহে শিক্ষককে খুশি করবেই। এখনও প্রিয় গুরুর জন্য কিছু কিনে না থাকলে দেখে নিন, কী ধরনের উপহার দেওয়া যেতে পারে।

[আরও পড়ুন: হিন্দুবিদ্বেষ ছড়াচ্ছে, নেটফ্লিক্সের বিরুদ্ধে মামলা দায়ের শিব সেনা নেতার]

১. শিক্ষকের নানা মুহূর্তের ছবি আছে? তাহলে সেই সব ছবি জুড়ে বানিয়ে ফেলুন একটি ভিডিও। স্মার্টফোনে এখন ভিডিও এডিট করার একগুচ্ছ অ্যাপ রয়েছে। সেই অ্যাপের মাধ্যমেই মিউজিক বসিয়ে ভিডিও তৈরি করে ফেলুন। জানান শিক্ষক দিবসের শুভেচ্ছা আর প্রণাম। ভিডিওর শেষে ধন্যবাদ জানাতে ভুলবেন না কিন্তু। নিখরচায় এরচেয়ে ভাল উপহার আর কী-ই বা হতে পারে। শিক্ষক দূরে থাকলে হোয়াটসঅ্যাপেই পাঠিয়ে দেওয়া যাবে এ উপহার।

২. বাজারে কিংবা অনলাইনে এখন নানা ধরনের রঙিন ডায়েরি কিনতে পাওয়া যায়। শিক্ষকরা বইপত্রের মধ্যে থাকতেই ভালবাসেন। তাই রঙিন ডায়েরি পেলে তাঁর ঠোঁটের কোণে হাসি ফুটবেই। বিশেষ করে, আপনার শিক্ষক যদি কবিতা বা গল্প লিখতে আগ্রহী হয়, তাহলে তো আর কথাই নেই। দাম একেবারে বাজেটের মধ্যেই। আর বাজেট আরেকটু বেশি হলে একটি পেনও দিতে পারেন ডায়েরির সঙ্গে।

৩. আঁকতে পারেন? কিংবা বাড়ি বসে চুমকি, আঠা, ফিতে ইত্যাদি দিয়ে ছোটখাটো কার্ড বানাতে পারেন? তাহলে এটাই সুযোগ গুরুর মন জয় করার। শিক্ষক দিবসের জন্য স্পেশ্যাল একটি কার্ড বানিয়ে দিয়েই দেখুন না কী প্রতিক্রিয়া হয় শিক্ষকের।

[আরও পড়ুন: বিশ্বাসযোগ্যতার নিরিখে সেরার শিরোপা পেল এই পাঁচ অ্যাপ, নিশ্চিন্তে ব্যবহার করুন]

৪. অল্প বাজেটের আদর্শ উপহার চকোলেট। সঙ্গে একটি চিঠি। নিজের কৃতজ্ঞতা এবং শিক্ষককে ভাল লাগার কথা ব্যক্ত করতেই পারেন সেখানে।

৫. শিক্ষককে পারসোনালাইজড কফি মাগ গিফট করতে পারেন। যেখানে তাঁর ছবি দিয়ে থাকবে কিছু ভাল বার্তা। এখন শহরের বিভিন্ন এলাকায় অল্প খরচেই এমন মাগ বানিয়ে নেওয়া যায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement