BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

মনখারাপ না করে করোনা কালে অন্যরকমভাবে কাটান দীপাবলি, রইল টিপস

Published by: Sayani Sen |    Posted: November 12, 2020 10:09 pm|    Updated: November 12, 2020 10:13 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Coronavirus) পরিস্থিতিতে সমস্ত অনুষ্ঠানেই কাটছাঁট হয়েছে। দুর্গাপুজোতেও সেভাবে মনপ্রাণ ভরে আনন্দ করতে পারেনি বাঙালি। দীপাবলিতেও বাধ সেধেছে কোভিড-১৯। বাজি পোড়ানোর ফুরসত নেই। মহামারীর জেরে তাতেও রয়েছে নিষেধাজ্ঞা। তবে চলতি বছর না হয় বাজি পোড়াতে পারলেন না। তাতে কী? মনখারাপ না করে পরিজনদের সঙ্গে এভাবে মেতে উঠুন আলোর উৎসবে। রইল টিপস।

করোনা কালে আপনার আনন্দ কারও অস্বস্তির কারণ হয়ে উঠলে তার মতো খারাপ কিছু আর হবে না। চিকিৎসকদের দাবি, বাজির ধোঁয়ায় যে পরিমাণ দূষণ ছড়ায় তাতে আরও বেশি করে অসুস্থ হয়ে পড়তে পারেন করোনা রোগীরা। তাই সবদিক মাথায় রেখে চলতি বছর রাজ্যজুড়ে বাজি বিক্রি এবং পোড়ানোর ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছে কলকাতা হাই কোর্ট। তাই ভুলেও বাজি (Firecracker) পোড়াবেন না।

Firecracker

বাজি পোড়ানোর ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি রয়েছে ঠিকই। তবে বাড়ি আলোয় সাজিয়ে তোলার ক্ষেত্রে কোনও বাধানিষেধ নেই। তাই চলতি বছর দীপাবলির (Diwali) আগে প্রচুর প্রদীপ কিনে ফেলুন। হাতে তৈরি মাটির প্রদীপে আপনার ঘরকে করে তুলুন আলোকিত। করোনার মতো ভাইরাসের জন্য প্রত্যেকের জীবনে তৈরি হওয়া অন্ধকার কেটে আবার আলোয় ভরে উঠুক পৃথিবী, এই প্রার্থনাতেই না হয় কাটুক আপনার চলতি বছরের দীপাবলি।

Diya

প্রদীপের পাশাপাশি ফুল দিয়েও সাজাতে পারেন বাড়ি। তাজা ফুলের (Flower) গন্ধে ম-ম করে উঠুক আপনার সুখী গৃহকোণ। ফুলের সাজ আপনার বাড়িকে যেমন সজীব করে তুলবে তেমনই আবার বাজেটের ক্ষেত্রেও বিশেষ সমস্যা হবে না।

Flower

[আরও পড়ুন: নিজের চাহিদা সম্পর্কে সচেতন থেকেও কীভাবে হবেন ভাল প্রেমিকা? রইল টিপস]

পরিজনদের মুখে হাসি ফোটানোর জন্য উপহার (Gift) দেওয়ার মতো ভাল আর কিছু হতে পারে না। কিন্তু করোনা কালে বিশেষ কারও বাড়িতে না যাওয়াই ভাল। তাই অনলাইনেই তাঁদের পাঠিয়ে দিন উপহার। দীপাবলির ছাড়ে জিনিসপত্র কেনাকাটিতে আপনিও যেমন লাভবান হবেন আবার প্রিয়জনও দেখবেন খুবই খুশি হয়েছেন।

Gift

পরিজনদের সঙ্গে একজোট হয়ে দীপাবলি কাটাতে না পারলেও মনমরা হবেন না। পরিবর্তে প্রযুক্তিকে কাজে লাগান। দীপাবলির সন্ধেয় না হয় ভারচুয়ালি পরিজনদের সঙ্গে আড্ডায় মেতে উঠুন। তাহলে দেখবেন জমে গিয়েছে করোনা কালের ব্যতিক্রমী দীপাবলি।

Video call

[আরও পড়ুন: যৌনতার থেকেও অন্তরঙ্গ বালিশে মাথা রেখে গপ্প, কেন এ কথা বলছেন বিশেষজ্ঞরা?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement