BREAKING NEWS

১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

অর্গ্যাজমে অ্যালার্জি! গত ৯ বছর ধরে যৌন সুখ থেকে বঞ্চিত ২৭ বছরের যুবক

Published by: Suparna Majumder |    Posted: October 17, 2022 3:54 pm|    Updated: October 17, 2022 3:54 pm

Here is why this man is avoiding getting into relationships | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অর্গ্যাজম। ছোট্ট এই শব্দে লুকিয়ে যৌনতার সেই চরম সুখ যা মুহূর্তের মধ্যে সারা শরীরে ছড়িয়ে দেয় অনাবিল আনন্দ। এই আনন্দ থেকে গত ন’বছর ধরে বঞ্চিত ২৭ বছরের এক যুবক। কিন্তু কেন? কারণ অর্গ্যাজমে অ্যালার্জি রয়েছে তাঁর।

Love
ছবি: প্রতীকী

 অর্গ্যাজমে অ্যালার্জি? এমনটা আবার হয় নাকি? এমন অনেক প্রশ্নই উঠতে পারে। তবে এমনটাই হয়েছে ২৭ বছরের ওই যুবকের ক্ষেত্রে। ইউরোলজি কেস রিপোর্টসে এই কেস স্টাডি প্রকাশিত হয়েছে। যুবকের পরিচয় কেস স্টাডিতে জানানো হয়নি। তবে যা জানানো হয়েছে সেই অনুযায়ী, প্রথমে নিজের এই সমস্যার কথা বুঝতে পারেননি ওই যুবক। তবে শারীরিক সম্পর্কে লিপ্ত হওয়ার পরই তাঁর শরীরে নানা সমস্যা হত। 

[আরও পড়ুন: ‘প্রেমের খেলা কে বুঝিতে পারে…’, স্বামীর প্রেমিকার স্বামীকেই ভালবেসে ফেললেন মহিলা]

যুবক জানিয়েছে, অর্গ্যাজমের পর তাঁর সর্দি হয়ে যেত, জ্বর জ্বর ভাব থাকত শরীরে। মাঝেমধ্যে গ্ল্যান্ড ফোলার সমস্যাও হত। কী থেকে এমনটা হচ্ছে, তা জানতে অনেক ডাক্তার দেখিয়েছিলেন যুবক। শরীরের বিভিন্ন রকম পরীক্ষা হয়েছিল। কিন্তু কোনও পরীক্ষায় কিছু জানা যায়নি। এমনকী যুবকের অণ্ডকোষে পরীক্ষাতেও এই রোগ ধরা পড়েনি। অনেক পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা পরীক্ষামূলকভাবে একটি অ্যালার্জির ওষুধ ব্যবহার করেন। তাতেই যুবকের সমস্যা প্রায় নব্বই শতাংশ কমে যায়। 

male (2)
ছবি: প্রতীকী

এরপরই চিকিৎসকদের সন্দেহ হয়। যুবকের অ্যালার্জি পরীক্ষা করানো হয়। তখনই জানা যায়, অর্গ্যাজমে অ্যালার্জি রয়েছে ২৭ বছরের যুবকের। বিরল এই রোগেই গত ৯ বছর ধরে যৌন সুখ থেকে বঞ্চিত যুবক। কোনও সম্পর্কও তৈরি হয়নি তাঁর। চিকিৎসকরা জানাচ্ছেন, অনেক সময় স্পার্মকে শরীরের রোগ প্রতিরোধকারী শক্তিরা শত্রু হিসেবে গণ্য করে। তখনই ২৭ বছরের যুবকের মতো সমস্যা হতে পারে। অর্গ্যাজমের পর এমন একাধিক শারীরিক সমস্যা দেখা দিতে পারে। কারণ তখন হরমোন সক্রিয় হয়ে ওঠে। ফলে কোনও অসুবিধা বোধ হলেই চিকিৎসকদের সঙ্গে সরাসরি আলোচনা করা উচিত। 

[আরও পড়ুন: ঋতুস্রাব চলাকালীন কি সঙ্গমে লিপ্ত হওয়া উচিত? কী বলছেন চিকিৎসকরা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে