BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কথায় কথায় বাচ্চাদের মত আচরণ করছে সঙ্গী? জেনে নিন কীভাবে সামলাবেন পরিস্থিতি

Published by: Akash Misra |    Posted: March 7, 2022 5:40 pm|    Updated: March 7, 2022 9:15 pm

How To Deal With An Immature Husband | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স বাড়লেই কি মানুষ বড় হয়! একেবারেই নয়। বয়সের সঙ্গে স্বভাবের কোনও সম্পর্ক নেই। বহু মানুষ রয়েছে যাঁদের বয়স হু হু করে বাড়লেও, স্বভাবে তাঁরা ছোটদের মতোই থেকে যান। আপনার সঙ্গী কি ঠিক এরকমই? যদি এর উত্তর হ্যাঁ হয়, তাহলে অবশ্যই জেনে নিন ঠিক কীভাবে সম্পর্ক টিকিয়ে রাখবেন এমন সঙ্গীর সঙ্গে। 

১) আপনার সঙ্গী যদি কথায় কথায় ঝগড়া করেন, তাহলে সেই ঝগড়ায় ইতি আপনাকেই টানতে হবে। কারণ, ছোটখাটো বিষয় ঝগড়াটা একেবারেই বাচ্চাসুলভ আচরণ। প্রয়োজনে সঙ্গীকে ঠান্ডা মাথায় বোঝান।

২) দেখা গিয়েছে, যে সব মানুষ বাচ্চা সুলভ আচরণ করে থাকেন,  তাঁরা সাধারণ শর্ট টেম্পার হন। দুম করে রেগে যান, আবার টুক করে তাঁদের মাথা ঠান্ডাও হয়ে যায়। তাই এই কথাটা মাথায় রেখেই সঙ্গীর সঙ্গে আপনাকে চলতে হবে। কথা বলতে হবে।

৩) এসব মানুষ খুবই আবেগপ্রবণ হয়। তাই পরিস্থিতি বাগে আনতে আবেগকেই ব্যবহার করুন। মাথা ঠান্ডা করে বোঝান।

[আরও পড়ুন: বেশি বয়সেও মেতে উঠুন যৌনতায়, এতে আপনার শরীরেরই উপকার, বলছেন চিকিৎসকরা ]

৪) এই ধরনের মানুষরা খুব অল্পতেই ভুলে যান। কিছুই মনে রাখতে পারেন না। অর্থাৎ আপনি যদি কোনও কাজ করতে বলেন বা কিছু আনতে বলেন তা দুম করে ভুলে যান। এরকমটি করলে, সঙ্গীর উপর মাথা গরম করা উচিত হবে না। বরং তাঁকে কাজের গুরুত্বটা বোঝান।

৫) এই ধরনের মানুষ দুমদাম নানা কিছু প্ল্যান করে ফেলেন। রাতারাতি ঘুরতে চলে যেতে পারেন। হয়তো অনেক সময়ই আপনাকে না জানিয়েই নানারকম কাজ করে ফেলেন। এর ফলে সমস্যাও সৃষ্টি। এমন সঙ্গীকে একটু সময় দিন। তাঁকে বোঝান সম্পর্কের গভীরতা। আপনি কতটা গুরুত্বপূর্ণ, তা ঠান্ডা মাথায় বোঝান।

Effective ways to apologies if you have hurt someone

৬) অনেক সময়ই এই ধরনের মানুষরা এমন কিছু কথা বলে ফেলেন, যাতে সম্পর্কে সমস্যা তৈরি হয়। আপনার সঙ্গীকে বোঝান। পারলে সাবধান করুন। চেষ্টা করুন কড়া হাতে বিষয়টিকে নিয়ন্ত্রণে রাখতে। ঠিক যেমন বাচ্চাদের ন্যায়-অন্যায়ের পাঠ পড়ান। ঠিক সেভাবেই।

বিশেষজ্ঞরা বলছেন, এই ধরনের মানুষদের একটু বেশি সময় দিতে হয়। এদের বেশিরভাগ কথাকেই এক কান দিয়ে ঢুকিয়ে আরেক কান দিয়ে বের করে দিলে, অশান্তি দূরে থাকবে।

[আরও পড়ুন: ডেটিং অ্যাপে সুপারহিট হতে চান? ছবি দেওয়ার আগে মাথায় রাখুন সমীক্ষার তথ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে