BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০ 

Advertisement

প্রেম প্রত্যাখ্যান করা মোটেও সহজ কাজ নয়, জেনে রাখুন এই উপায়গুলি

Published by: Suparna Majumder |    Posted: September 13, 2020 11:07 pm|    Updated: September 13, 2020 11:07 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রেমে পড়া যত সহজ, ভুল সম্পর্কের চক্রব্যূহ থেকে বেরিয়ে আসা ততটাই কঠিন। ‘না’। ছোট্ট এই একটা শব্দ বলতে গিয়ে হাজারও একটা কথা ভাবতে হয়। এর পরিণাম অনেক ক্ষেত্রে মারাত্মক হতে পারে। বিপরীতের মানুষটার মনে চরম আঘাত হানতে পারে। তাই প্রেম প্রত্যাখ্যান করার ক্ষেত্রে সঠিক শব্দের চয়ন খুবই গুরুত্বপূর্ণ। 

কীভাবে করবেন এই কাজটি?

১) প্রথমেই সামনের মানুষটির প্রশংসা করুন। তাঁকে আগে জানান তিনি কতটা ভাল মানুষ। আর আপনি তাঁকে কতটা সম্মান করেন। সেই সম্মান দিয়েই বলুন আপনি আর প্রেমের সম্পর্কে থাকতে চান না।

২) সত্যের কোনও বিকল্প নেই। আর তা সহজে বলার উপায় সরাসরি বলে দেওয়া। তাই কারণটিও সোজাসুজিই বলে দিন। যদি অন্য কারও সঙ্গে সম্পর্কে জড়িয়ে থাকেন। তাও বলে দিন।

৩) স্পর্শকাতর ক্ষেত্রে আগে বিপরীতের মানুষটিকে বেশ কিছুক্ষণ আলিঙ্গন করুন। তাঁকে বোঝান আপনি বুঝতে পারছেন তাঁর ব্যথা। কিন্তু তা সত্ত্বেও দু’জনের পথ আলাদা। তাই আপনাকে ভিন্ন পথেই এগোতে হবে।

[আরও পড়ুন: এবার অনলাইনেই কীভাবে শিক্ষকদের ধন্যবাদ জানাবেন? পড়ুয়াদের জন্য রইল টিপস]

৪) কখনও বৃথা আশ্বাস দেবেন না। মানে, আপাতত বিষয়টি এখানেই থাক। পরে যদি মনে হয় তাহলে দেখা যাবে। এমন আশ্বাস প্রেম প্রত্যাখ্যান করার ক্ষেত্রে একেবারেই দেওয়া উচিত নয়। কারণ তাতে উলটো দিকের মানুষটার মনে একটা আশার বীজ রোপণ করে দেওয়া হয়। যা পরবর্তী কালে মহীরুহতে পরিণত হতে পারে।

৫) কথা যত কম বলা যায় ততই মঙ্গল। বেশি কথা বলতে গিয়ে অনভিপ্রেত কিছু কথা বেরিয়ে যেতে পারে। এতে অশান্তির সৃষ্টি হতে পারে। তাই পারলে স্বল্প কথায় বিচ্ছেদ সারুন।

৬) বিচ্ছেদের কথা জানানোর পর সদ্য প্রাক্তন হওয়া প্রেমিকের কোন ছোট্ট আবদারও রাখবেন না। এতে তাঁর মনে মিটমাট হয়ে যাওয়ার আশা থেকে যায়। শেষ মানে শেষ। আর বিষয়টিকে বাড়িয়ে লাভ নেই।

[আরও পড়ুন: স্বামীহারা কিংবা ডিভোর্সির সঙ্গে নতুন করে সংসার পাততে চান? ডেটিংয়ে এই বিষয়গুলি মাথায় রাখুন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement