BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ওজন বাড়ছে? সাবধান না হলে হারাতে পারেন সুস্থ যৌন জীবনের আনন্দ

Published by: Biswadip Dey |    Posted: April 10, 2021 8:42 pm|    Updated: April 10, 2021 8:42 pm

How your body weight affects your intimate moments । Sangbad Pratidin

প্রতীকী ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওজন বেড়ে যাওয়া ( Obesity) আজকের দিনে একটা খুবই সাধারণ সমস্যা। দ্রুত লয়ের জীবনযাপন, ইচ্ছেমতো ফাস্ট ফুড খাওয়ার মতো নানা কারণ আপনার শরীরে চর্বির আধিক্য ঘটাতেই পারে। আর ওজন বাড়লে যে নানা ধরনের সমস্যা আপনাকে ঘিরে ফেলতে শুরু করবে, তাও সকলেরই জানা। কিন্তু জানেন কি, এর ফলে মারাত্মক প্রভাবিত হতে পারে আপনার যৌন জীবনও! ব্যাপারটাকে যতই এড়িয়ে যেতে চান না কেন, যৌনতার (Physical relation) ক্ষেত্রে স্থূল শরীর ও ফিট না থাকা শরীরের ভোগান্তিকে অস্বীকার করা যাবে না। জেনে নেওয়া যাক, বাড়তে থাকা ওজন কীভাবে অন্তরায় হয়ে দাঁড়াতে পারে স্বাভাবিক ও সুস্থ যৌন জীবনের।

টেস্টোস্টেরনের মাত্রা হ্রাস: ওজন বাড়তে শুরু করলেই শরীরে গ্লোবিউলিনের পরিমাণও বাড়তে থাকে। এর ফলে টেস্টোস্টেরনের ক্ষরণও হ্রাস পায়। আর এর ফলস্বরূপ পুরুষদের যৌন ইচ্ছাও কমে যেতে থাকে।

[আরও পড়ুন: তীব্র যৌন চাহিদা মেটাতেই পৃথিবীতে আসে এলিয়েনরা! মার্কিন লেখকের দাবিতে চাঞ্চল্য]

আত্মবিশ্বাসে ঘাটতি: বিশেষ করে মেয়েদের ক্ষেত্রে শরীরে মেদবৃদ্ধি অনেক সময়ই আত্মবিশ্বাসে ভাটার টান এনে দেয়। আসলে আপনি যদি ‘ওভার ওয়েট’ হয়ে পড়েন, সেক্ষেত্রে একটা অস্বস্তি আপনার মধ্যে জন্ম নেয়। ফলে আত্মবিশ্বাসের পারদ ক্রমেই নিম্নমুখী হয়। উলটো দিকে ফিট ও চমৎকার স্বাস্থ্যের মানুষদের মধ্যে একটা বাড়তি আত্মবিশ্বাস কাজ করে। যা যৌনতার ক্ষেত্রেও বাড়তি উৎসাহ জোগায়।

লিঙ্গ শৈথিল্য: আগেই বলা হয়েছে ওজন বাড়লেই হু হু করে কমে টেস্টোস্টেরনের ক্ষরণ। ফলে অনেক সময়ই লিঙ্গ শিথিল হয়ে যায় চরম মুহূর্তে পৌঁছনোর ঢের আগেই। আসলে ওজন বাড়তে শুরু করলে যৌনাঙ্গের রক্তপ্রবাহে ঘাটতি দেখা যায়। কেবল পুরুষরাই নন, মহিলারাও এর ফলে সমস্যায় পড়েন। চরম মুহূর্তের আগেই সব কিছু থমকে যায়। কেবল তাই নয়, চেহারা ভারী হয়ে গেলে আর নিত্যনতুন সেক্স পজিশন ট্রাই করার সুযোগও শেষ।

[আরও পড়ুন: যৌনতার আনন্দকে বহুগুণ বাড়িয়ে দিতে পারে সংগীত! জানাচ্ছেন বিশেষজ্ঞরা]

এই পরিস্থিতিতে পড়লে অবশ্যই হতাশায় ভেঙে পড়বেন না। মনে রাখতে হবে, কোনও কিছুই স্থায়ী নয় জীবনে। চেষ্টা করলেই বাড়তি মেদ ঝরিয়ে ফেলতে আবারও ফিরে পেতে পারেন হারিয়ে যাওয়া রোমাঞ্চ, ফুরিয়ে ফেলা অনিঃশেষ যৌন ইচ্ছের ফুলঝুরি। তাহলে আর দেরি নয়। যদি দেখেন দেহের ওজন বাড়ছে, সাবধান হোন। কেবল যৌনতাই নয়, জীবনের অন্যান্য মুহূর্তেও তাহলে আর অস্বস্তিতে পডতে হবে না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement