৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

খাটো পুরুষে আপত্তি? গুণ জানলে প্রেমে পড়তে বাধ্য আপনি

Published by: Bishakha Pal |    Posted: March 25, 2019 5:34 pm|    Updated: March 25, 2019 5:39 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডেটিংয়ের কথা উঠলেই মহিলাদের পছন্দ টল-ডার্ক-হ্যান্ডসাম। আর এই চক্করে ঘাম ছোটে খর্বকায় পুরুষকূলের। এটা তো নিজের হাতে নেই। প্রকৃতি যেভাবে তাদের গড়েছে, পছন্দ না হলেও সেই আকৃতি আর রূপই বয়ে বেড়াতে হবে জীবনভর। তাই রমণীদের চোখে আকর্ষণীয় হতে অন্যভাবে চেষ্টা শুরু হয়। এভাবে যাদের শিকে ছেঁড়ে, ঠিক আছে, নাহলেই মুশকিল। ডার্ক আর হ্যান্ডসামের গল্প যদিও বা ম্যানেজ করা যায়, টেনেটুনে উচ্চতা তো আর বাড়ানো যায় না। কিন্তু যাঁরা খর্বকায় পুরুষ পছন্দ করেন না, তাঁদের উদ্দেশে বলা দরকার, উচ্চতায় খাটোদের ডেট করা কিন্তু বেশ লাভজনক।

গবেষণা বলছে যেসব পুরুষ খর্বকায় হয়, তারা জানে নিজেকে কীভাবে মেলে ধরতে হয়। সাধারণত এরা সম্পর্ক নিয়ে নিরাপত্তাহীনতায় ভোগেন না। স্বাভাবিকভাবেই সম্পর্কে পজেসিভনেস অনেক কম থাকে। সঙ্গী বাছার ক্ষেত্রে কখনওই উচ্চতার কথা ভাবে না এরা। দেখা গিয়েছে, খর্বাকৃতি পুরুষরা খোলা মনের হয়। নিজের চেয়ে খাটো কারও সঙ্গেই ডেট করতে হবে, এমন অযৌক্তিক গোঁড়ামিকে এরা প্রশ্রয় দেয় না।

[ আরও পড়ুন: হোটেলের ঘরে টানা ৫ ঘণ্টা উদ্দাম যৌনতা, মৃত্যু তরুণীর ]

সচরাচর কম উচ্চতার পুরুষরা বিশ্বস্ত সঙ্গী হয়। একটি সমীক্ষায় দেখা গিয়েছে, একজন বেঁটে পুরুষ কোনও মহিলাকে যতবার ঠকায়, একজন ঠিকঠাক উচ্চতা সম্পন্ন পুরুষ তার দ্বিগুণ ঠকায়। ৫ ফুট ১০ ইঞ্চির বেশি যে সব পুরুষদের উচ্চতা, তাদের মধ্যে এই প্রবণতা বেশি।

প্রেমের জন্যও কিন্তু খর্বাকৃতি পুরুষ আদর্শ। কেমন লাগবে যদি চোখের সামনে কারও ঘাড় বা কাঁধ থাকে? আই-টু-আই কনট্যাক্ট তখনই হবে যদি সে আপনার সমান উচ্চতার হয়। মহিলাদের উচ্চতা সাধারণ ৫ ফুট ১০ ইঞ্চির বেশি হয় না। তাই এই উচ্চতার কোনও পুরুষের সঙ্গে ডেট করলে সরাসরি চোখে চোখ রেখে প্রেম করা যায়। এতে রোম্যান্স হয় আরও রোম্যান্টিক।

সমীক্ষা বলছে, লম্বা পুরুষ খাটো পুরুষের তুলনায় তাড়াতাড়ি বিয়ে করে। কিন্তু একটা বিষয় এক্ষেত্রে ইন্টারেস্টিং। তাদের সম্পর্কও তাড়াতাড়ি ভাঙে। সমীক্ষায় দেখা গিয়েছে বেঁটে পুরুষের ডিভোর্সের হার অনেক কম। অপেক্ষাকৃত লম্বা পুরুষদের ডিভোর্স হয় বেশি।

অনেক মহিলাই ভাবেন বেঁটে পুরুষকে বিয়ে করার মানেই চিরকালের জন্য হাইহিলকে টা-টা বলতে হবে। একথা একেবারে ছুঁড়ে ফেলে দেওয়ার মতো নয়। কিন্তু ঠান্ডা মাথায় ভেবে দেখুন, আপনার পায়ের জন্য কিন্তু হিল খুব খারাপ। তার চেয়ে স্লিপার্স বা সাধারণ জুতো পরা অনেক বেশি ভাল। ফ্যাশন যে এতে হয় না, তা তো নয়। বরং এটা মাথায় রাখুন, খর্বকায় ছেলেদের বিয়ে করার কত সুবিধা রয়েছে। পুরনো ধ্যান ধারণা থেকে বেরিয়ে একটু বাস্তবসম্মতভাবে ভাবলে কিন্তু আখেরে আপনারই লাভ।

[ আরও পড়ুন: দোলে ভাং খেলে কমবে যৌনশক্তি! ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement