২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ১৯ অক্টোবর ২০২০ 

Advertisement

আধুনিক জীবনের সঙ্গী ‘পালিকা প্রেমিকা’, আলাপ হয়েছে এঁদের সঙ্গে?

Published by: Suparna Majumder |    Posted: September 18, 2020 6:25 pm|    Updated: September 18, 2020 6:54 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়ঃসন্ধির সরল মন প্রেমের জটিল অঙ্ক বোঝে না। পছন্দের মানুষের সঙ্গে কথা বলতে গেলেই গলাটা যেন শুকিয়ে আসে। শিরদাঁড়া দিয়ে কেমন একটা শীতল স্রোত বয়ে যায়। আমতা আমতা করে আসল কথাটাই যে বলা হয়ে ওঠে না। প্রথম প্রেমের চিরন্তন ব্যর্থতা যখন সদ্য পুরুষের তকমা পাওয়া শরীরকে অবসন্ন করে দেয়, তখনই সঞ্জীবনীর মতো উদয় হয় ‘পালিকা প্রেমিকা’ অর্থাৎ ‘Foster Girlfriend’। এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং এই শব্দ। ‘পালিকা প্রেমিকা’ সম্পর্কে জানতে আগ্রহী লক্ষ লক্ষ মানুষ।

আরবান ডিকশিনারি (Urban Dictionary) অনুযায়ী, ‘পালিকা প্রেমিকা’ সেই সমস্ত নারীদের বলা হয়, যাঁরা পুরুষদের চিরন্তন ঠিকানায় পৌঁছনোর আগে পর্যন্ত প্রেমিকার ভূমিকা পালন করে যান। কিছুটা হলেও এমন কাজই করে থাকেন ২৫ বছরের গ্যাবি বেকফোর্ড (Gabby Beckford)। পেশায় ট্রাভেল ব্লগার হলেও নিজেকে ‘পালিকা প্রেমিকা’ অর্থাৎ Foster Girlfriend বলতে পছন্দ করেন গ্যাবি।

[আরও পড়ুন: প্রেম প্রত্যাখ্যান করা মোটেও সহজ কাজ নয়, জেনে রাখুন এই উপায়গুলি]

গ্যাবি জানান, মেয়েদের সম্পর্কে বেশিরভাগ পুরুষেরই ভ্রান্ত ধারণা থাকে। তার ফলে তাঁরা এমন কিছু কাজ করে ফেলেন যে তাতে সম্পর্কে তিক্ততা তৈরি হয়। সময় নিয়ে তাঁদের বোঝাতে হয়। ধীরে ধীরে প্রেমের সম্পর্ক গড়ে তুলতে হয়। কয়েকজনকে তো সৌজন্যও শেখাতে হয়। এমন করতে করতে গ্যাবি যখন বুঝতে পারেন উলটোদিকের মানুষটি প্রেম প্রশিক্ষণে উতরে গিয়েছেন তখন তিনি কোনও অজুহাতে ব্রেক আপ করে দেন।

Mumbai man disappears after telling wife he tested Corona positive, Moves to Lover

এতে বিরূপ প্রতিক্রিয়াও তো তৈরি হতে পারে?

প্রশ্নের উত্তরে বিশেষজ্ঞরা জানাচ্ছেন, বিরূপ প্রতিক্রিয়া তৈরি হতে পারে এবং বেশিরভাগ ক্ষেত্রে হয়ও। কিন্তু তখন পুরুষদের মন অনেকটা পরিণত হয়ে যায়। কিছুদিনের বিষন্নতা কাটিয়ে আবারও নতুন সম্পর্কের জন্য তৈরি হয়ে যান। আর তখনই আগের অভিজ্ঞতা কাজে লাগে। অতীতের ভিতেই গড়ে ওঠে সম্পর্কের নতুন অট্টালিকা। আর তা এতটা মজবুত হয় যে সারা জীবনের অঙ্গীকার করেন প্রেমিক-প্রেমিকারা।

[আরও পড়ুন: সন্তানকে দিন সুস্থ পরিবেশ, এই বিষয়গুলি শিখিয়ে বাড়িতেই গড়ে তুলুন লিঙ্গ সাম্যের ভিত]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement