Advertisement
Advertisement

Breaking News

Physical intimacy

যৌনজীবন স্বাদহীন! সম্পর্কের উষ্ণতা ফেরাতে এই প্রশ্নগুলি করুন সঙ্গীকে

ঘনিষ্ঠ অবস্থায় এই সব প্রশ্ন সম্পর্ককে আরও উষ্ণ করে তুলতে পারে।

Questions to ask your partner to bring back romance in life। Sangbad Pratidin
Published by: Biswadip Dey
  • Posted:March 12, 2023 4:12 pm
  • Updated:March 12, 2023 4:15 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যৌন মিলন অর্থাৎ সঙ্গম শরীরী সম্পর্কের (Physical intimacy) একেবারে শেষ পর্যায়। সেই পরম মুহূর্তের আগে প্রিয় সঙ্গীর কানে কানে বলে ওঠা, ‘প্লিজ হোল্ড ইওর টাং অ্যান্ড লেট মি লাভ’… এ যেন ঘনিষ্ঠতাকে এক অন্য মাত্রা দেয়। কিন্তু কখনও কখনও কথাই যেন হারিয়ে যেতে থাকে দু’জনের মাঝখান থেকে। যা হয়ে ওঠে দাম্পত্যে সুখী যৌনজীবনের অন্তরায়। যৌন বিশেষজ্ঞরা বলছেন, ঘনিষ্ঠ অবস্থায় দু’জনের মধ্যে আকর্ষণীয় কথোপকথন সম্পর্ককে আরও উষ্ণ করে তুলতে পারে। যৌন জীবনে উদ্দীপনা আনতে কী ধরনের কথা হতে পারে? জেনে নেওয়া যাক:

যৌনজীবনে আমরা সবচেয়ে বেশি কী পছন্দ করি

Advertisement

দু’জনে মিলে কথা বলার সময় চেষ্টা করুন, ঘনিষ্ঠ অবস্থায় কোন কাজটা তাদের সবচেয়ে পছন্দ। হতে পারে সেটা হয়তো কুড়ি বছর আগে তাঁরা করতেন। হতে পারে সেটা হয়তো খুবই সামান্য কিছু- যেমন একে অপরের গাল স্পর্শ করা পরম আবেগে। আলোচনার পর কিন্তু আপনারা ফিরে যেতেই পারেন হারানো সেই উষ্ণতার দিনগুলোয়।

Advertisement

[আরও পড়ুন: বিমানে বসেই ধূমপান! বাধা দেওয়ায় কর্মীদের সঙ্গে বচসা যাত্রীর, তারপর…]

কঠিন সময়ে কীভাবে আমরা একসঙ্গে লড়েছি

যৌন মিলন মানে কেবলই যৌনতা নয়। ঘনিষ্ঠ অবস্থায় হৃদয়কে স্পর্শ করাও। পুরনো সময়ের কোনও কঠিন পরিস্থিতি এবং তার সঙ্গে লড়াই করার মুহূর্তগুলো নিয়ে কথা বলুন। সবই জানা, তবু এই ধরনের আলোচনার মধ্যে দিয়ে আরেকবার উপলব্ধি করা যায়, দু’জনে কেমন করে দু’জনের কাঁধে কাঁধ রেখে এতদিন একসঙ্গে কাটালেন।

আমরা কি এখনও একগামী

ঘন প্রেমও সময়ের সঙ্গে তরল হয়ে যেতে পারে। সম্পর্কে প্রবেশ ঘটে তৃতীয় ব্যক্তির। ঘনিষ্ঠ অবস্থায় পরস্পরকে প্রশ্ন করুন তা নিয়ে। খুঁজে বের করার চেষ্টা করুন, কোনও অন্য সম্পর্কে কি তাঁদের কেউ জড়িয়ে পড়েছেন। নারী বা পুরুষ, সকলেই বহু সময় অন্য কারও প্রতি আকৃষ্ট হয়ে পড়ে। ঘনিষ্ঠ অবস্থায় সেই বিষয়টা পরিষ্কার করে নিলে সম্পর্কের স্বচ্ছতা বাড়ে নিঃসন্দেহে।

[আরও পড়ুন: বিয়ের প্রস্তাবে ‘না’, যুবতীকে খুন করে দেহ খণ্ড খণ্ড করে পুঁতে দিল অভিযুক্ত!]

কোন গোপন কথাটি আজও বলোনি

যা এতদিন বলা হয়নি তা কি এত সহজে বলা যাবে? মনে হতেই পারে, থাক না গোপন কথাটি গোপনে। কিন্তু না, সমস্ত অস্বাচ্ছন্দ্য কাটিয়ে অন্তত বিষয়টা নিয়ে আলোচনা করুন। এই ধরনের প্রশ্ন সঙ্গীকে করা মানে, এটাও তো বুঝিয়ে দেওয়া যে সে আপনার কাছে কতটা গুরুত্বপূর্ণ। এমন ঘনিষ্ঠ কথাবার্তা পরস্পরের মধ্যে নৈকট্যই বাড়ায়।

তোমাকে কী করে আরও ভালবাসব

‘কেন আরও ভালবেসে যেতে পারে না হৃদয়?’ সোনালি দিনের বাংলা গানের সেই লাইনই হয়ে উঠতে পারে আপনার প্রশ্ন। সঙ্গীকে জিজ্ঞেস করুন এই প্রশ্ন। বিশেষজ্ঞরা বলছেন, এমন প্রশ্নে নারী ও পুরুষের মধ্যে উষ্ণতা আরও বাড়ে।

এরই সঙ্গে বিশেষজ্ঞরা বলছেন, প্রশ্নগুলি করার আগে প্রস্তুতি নিন। সবচেয়ে বড় কথা প্রতিটি সম্পর্কই আলাদা। তাই কোনটি লাগসই হবে, কোনটি নয়, সেটাও ভেবে দেখা দরকার। সবচেয়ে বড় কথা, প্রশ্ন করার সঙ্গে সঙ্গে চেষ্টা করুন সঙ্গীকে বুঝিয়ে দিতে যে, তাঁকে কতটা ভালবাসেন আপনি। ‘ভালবাসা’ শব্দটা যতই ক্লিশে মনে হোক, আজও মানব-মানবীর সম্পর্ককে মধুর করে তুলতে এর কোনও বিকল্প খুঁজে পাওয়া যায়নি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ