BREAKING NEWS

২৯ আশ্বিন  ১৪২৮  শনিবার ১৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

যৌনতায় লজ্জা? কাটিয়ে উঠুন এই ৫ উপায়ে

Published by: Suparna Majumder |    Posted: June 25, 2021 8:39 pm|    Updated: June 25, 2021 8:42 pm

tips on healthy physical intimacy | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যৌনতা (Physical Intimacy) বিষয়টি এখনও অনেক মানুষের কাছে ট্যাবু। তাঁরা যৌনজীবন নিয়ে খোলাখুলি কথা বলতে অস্বস্তিবোধ করেন। আর তার ফলে অনেক সময়ই যৌনতা নিয়ে সমস্যায় ভুগলেও, নিজেকে গোপন করে রাখেন। চিকিৎসকরা বলছেন, এধরনের আচরণ মোটেই ঠিক নয়। এর ফলে শরীরের ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে। তাই চিকিৎসকদের মত, যৌনতা নিয়ে সমস্ত লজ্জা দূর করুন। উপায় কিন্তু খুব সহজ।

[আরও খবর: শ্রীলেখা-শিলাজিতের উষ্ণ রসায়ন নিয়ে প্রকাশ্যে ‘১২ সেকেন্ডস’ শর্ট ফিল্মের ট্রেলার]

১) প্রথমেই আত্মবিশ্বাসকে বাড়িয়ে তুলুন। নিজেকে গুটিয়ে না রেখে, মেলে ধরুন সবার কাছে। চিন্তাভাবনাগুলোকে কখনওই চেপে রাখবেন না। যৌনতা কোনও পাপ নয়। তাই এই ধরনের চিন্তাভাবনা মাথায় এলে প্রথমেই দূর করুন। প্রয়োজনে প্রিয়জনের সঙ্গে মন খুলে কথা বলুন। 

২) বহু পুরুষই ভেবে থাকেন, তাঁরা হয়তো নারীকে যৌনসুখ দিতে পারবেন না। অর্থাৎ বহু পুরুষেরাই যৌনতায় পারফরম্যান্স নিয়ে দুশ্চিন্তা করতে থাকেন। মনোবিদরা বলছেন এই ধরনের নেগেটিভ চিন্তাভাবনা মোটেই করা উচিত নয়। এর ফলে শরীরে স্ট্রেস বাড়তে পারে। মনে রাখতে হবে যৌনতার সঙ্গে ভালবাসা মিশলেই নারী হয়ে ওঠে সুখী। তাই গুরুত্ব দিন প্রেমেই।

৩) বহু নারীরা মনে করে যৌনতা খুবই বেদনাদায়ক একটি প্রক্রিয়া। আর সেকথা মাথায় আসতেই বহু নারীদের যৌনতার ইচ্ছে কমে যায়। বিশেষজ্ঞরা বলছেন, এই দুশ্চিন্তা একেবারেই ঠিক নয়। যৌনতায় কমফোর্ট না থাকলে কখনওই যৌনতা সুখকর হবে না।

৪) বিশেষজ্ঞরা বলছেন, পর্ন থেকে যৌনতার পাঠ না নেওয়া শ্রেয়। কারণ, পর্ন মনের ভিতর সেক্স নিয়ে ভুল ছবি তৈরি করে। যা কিনা বাস্তবের থেকে অনেকটাই আলাদা। এর ফলে যৌনতার সময় সমস্যা তৈরি হতে পারে।

৫) চিকিৎসকরা বলছেন, যৌনতা নিয়ে খোলাখুলি কথা বলুন। মনের মধ্যে কোনওরকম যৌনতা নিয়ে প্রশ্ন এলে বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করুন। এ ব্যাপারে অল্প জানা ব্যক্তির সঙ্গে আলোচনা না করাই ভাল। এতে মনের ভিতর যৌনতা নিয়ে আরও বেশি দুশ্চিন্তার সঞ্চার হতে পারে।

[আরও খবর: ‘আপনিও বেকার হয়ে গেলেন?’ শাহরুখকে তির্যক প্রশ্ন নেটিজেনের, মোক্ষম জবাব অভিনেতার]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement