BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মেসেজে মিথ্যা কথা বলছেন সঙ্গী? জেনে নিন হাতেনাতে ধরার সহজ উপায়

Published by: Akash Misra |    Posted: March 21, 2022 7:47 pm|    Updated: March 21, 2022 7:58 pm

Tips to catch A Liar While Text Messaging | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হোয়াটসঅ্যাপ, টেলিগ্রামের যুগে এখন দিনের বেশিরভাগ কথাই হয়ে যায় মেসেজে। এতদিন যে কথা ফোন করে বলতে হত, বেশিরভাগ মানুষ সে কথাও বলে দেন মেসেজেই। আর এখান থেকেই শুরু হয় নানা গণ্ডগোল!

ইদানিং বহু প্রেমিক যুগলের মধ্যে একধরনের সমস্যা দেখা যায়। প্রেমের সম্পর্কের মাঝে জমা হয় নানা অজুহাত বা মিথ্যা কথা। যা বেশিরভাগ সময়ই ঘটে মেসেজে। ফলে সম্পর্কের মাঝে চলে আসে সন্দেহ। কীভাবে বুঝতে পারবেন, আপনার সঙ্গী মেসেজে মিথ্যা বলছেন? বিশেষজ্ঞরা এমনই কিছু উপায়ের কথা জানালেন, যার সাহায্যে খুব সহজেই ধরতে পারবেন আপনার সঙ্গীর মিথ্যা।

১) আপনার সঙ্গী আপনাকে ঘনঘন মিথ্যা কথা বলছেন। এরকমটা যদি মনে হয়, তাহলে প্রথমেই নিজেকে একটু তৈরি করে নিন। গত কয়েকদিনের আলাপচারিতা একেবারে মাথায় রাখুন। কোনও বিশেষ মুহূর্তের প্রসঙ্গ তুলে প্রশ্ন করুন। দেখুন তো মেসেজে ঠিকঠাক উত্তর পাচ্ছে কিনা। উদাহরণ হিসেবে, হয়তো আপনার সঙ্গী আপনাকে না জানিয়ে কোথাও গিয়েছিল। আপনি অন্যসূত্র থেকে সঠিক খবরটা পেয়েছেন। সঙ্গীর সঙ্গে মেসেজ করার সময় সে দিনটার প্রসঙ্গ তুলে কথা বলুন। দেখুন তো আগের বার দেওয়া উত্তরের সঙ্গে এখনকার উত্তর মেলে কিনা। 

[আরও পড়ুন: এই পাঁচ ধরনের নারীর সঙ্গ কখনও ছাড়তে চান না পুরুষরা! ]

২) আপনার প্রশ্নের উত্তর দেওয়ার সময় কি একটু বেশি সময় নিচ্ছেন আপনার সঙ্গী? যদি সেটা হয়, তাহলে আপনার সন্দেহ কিন্তু মোটেই অযৌক্তিক নয়।

৩) যদি আপনার কোনও নির্দিষ্ট প্রশ্নে আপনার সঙ্গী পালটা প্রশ্ন করেই চলেন। আপনাদের আলোচনা ঝগড়ার মোড় নেয়। তখনই কিন্তু জানতে হবে, নিশ্চয়ই কিছু গোপন রাখছে আপনার সঙ্গী। ঝগড়াটা শুধুমাত্র কথা ঘোরানোর পন্থা।

শেষমেশ বলা যায়, এই পুরো ব্যাপারটাই দাঁড়িয়ে রয়েছে শুধুমাত্র আপনার মনে করার উপর। তাই সম্পর্কে শান্তি বজায় রাখতে প্রয়োজনে সঙ্গীর সঙ্গে আলোচনা করুন। 

[আরও পড়ুন: যৌনতার সেরা জায়গা আয়নার সামনে! কেন জানেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে