১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আগামী বছরই বাজারে আসছে স্যামসংয়ের ১২ ফুট চওড়া টিভি, দাম কত?

Published by: Sulaya Singha |    Posted: December 15, 2018 8:21 pm|    Updated: December 15, 2018 8:21 pm

Samsung introduces 12 feet TV set

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়মাপের একটি টিভি বললে চোখের সামনে ভেসে উঠতে পারে ৫৬ কিংবা ৬৫ ইঞ্চির টেলিভিশন সেট। কিন্তু যদি বলা হয়, একটি টিভি ১২ ফুট চওড়া, বিশ্বাস হবে কি? না হওয়ার সম্ভাবনাই বেশি। কারণ এমন দ্বৈত্যাকার টিভির কথা তো আর সচরাচর শোনা যায় না। এবার সকলকে চমকে দিতে ঠিক এত বড় টেলিভিশন সেটই বাজারে আনতে চলেছে স্যামসং।

[একবছর এই ফোনটি ব্যবহার করতে পারলেই জিতে যাবেন ৭২ লক্ষ টাকা!]

স্যামসংয়ের তরফে জানানো হয়েছে ১২ ফুট চওড়া বিরাট এই টিভিটির নাম ‘দ্য ওয়াল’। স্যামসং চায় একে টিভি না বলে ডিসপ্লে বা স্ক্রিন বলা হোক। তবে শুধু আকারই যে এর ইউএসপি, এমনটা ভাবলে কিন্তু ভুল করবেন। আপনার সাধের মোবাইলে যা যা সুবিধা উপভোগ করেন, এই ডিসপ্লে-তেও সেসব ফিচারই রয়েছে। শুধু পার্থক্য একটাই। স্মার্টফোনের মতো একে সঙ্গে নিয়ে ঘোরা যাবে না। বাড়ির দেওয়ালে যাতে একদম ঠিকভাবে এটি ফিট করে যায় তার জন্য এর ঘনত্ব যথাসম্ভব পাতলা করারই চেষ্টা করেছে কোম্পানি। স্যামসংয়ের তরফে জানানো হয়েছে, মাত্র ৩০ মিলিমিটার পুরু এই ডিসপ্লে।

Samsung TV

[আসছে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার, জেনে নিন সেরা পাঁচ সুবিধা]

গত জানুয়ারিতে লাস ভেগাসে আত্মপ্রকাশ করে ‘দ্য ওয়াল’। তারপরই ৬৫ ইঞ্চি এলজি টিভির সঙ্গে জোর লড়াই শুরু হয়ে যায় এই নেক্সট জেনারেশন টিভি সেটের। এর ডিসপ্লেতেই প্রথমবার ব্যবহৃত হল মাইক্রো এলইডি। এবার জেনে নেওয়া যায় ‘দ্য় ওয়াল’-এর কিছু গুণাগুণের কথা।

ইচ্ছেমতো এর আকার ছোট বা বড় করে নেওয়া সম্ভব। এর ব্রাইটনেস ও পিকচার কোয়ালিটি এবং ভলিউম এতটাই উন্নতমানের, যে এই টিভিতে একবার কিছু দেখলে আর অন্য টিভি দেখতে মন চাইবে না। টিভিটি এমনভাবে তৈরি যাতে আপনার ইলেকট্রিক বিল দেখে মাথায় হাত না পড়ে। সব ঠিকঠাক থাকলে বিশ্বের বাজারে আগামী বছরই ইনিংস শুরু করবে ‘দ্য ওয়াল’। কিন্তু আসল প্রশ্নটি তো থেকেই গেল। দুর্দান্ত ফিচারযুক্ত বিশালায়তন সেটটির মূল্য কত হবে? না, সে বিষয়ে এখনও কিছু জানায়নি কোম্পানি। শুধু বলেছে, আপনার আন্দাজের থেকে নাকি অনেকখানি কম দামেই কিনে ফেলা যাবে এই সেট। তবে হ্যাঁ, আপনার ঘরের মাপ কিন্তু বড় হওয়া চাই-ই চাই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে