৫ মাঘ  ১৪২৫  রবিবার ২০ জানুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফিরে দেখা ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপনার সারাদিনের সঙ্গী কে? কাকে সর্বক্ষণ চোখে হারান আপনি? যুব প্রজন্মকে এ প্রশ্ন করলে চোখ বন্ধ করে বলে দেওয়া যায়, অধিকাংশের উত্তরই হবে তাঁর স্মার্টফোন। ভিডিও গেমিং থেকে অনলাইন শপিং, গুগল সার্চ থেকে সোশ্যাল মিডিয়ায় বিচরণ, এসবেই অভ্যস্ত বর্তমান প্রজন্ম। আচ্ছা, যদি বলা হয়, আপনার স্মার্টফোনটির বদলে আপনি পেয়ে যেতে পারেন শান্তির ঘুম। কিংবা সারাক্ষণ মোবাইলে চোখ রেখে রক্তচাপ না বাড়িয়ে স্মার্টফোনটি বন্ধ করে রাখুন। শুনবেন কি? মনে তো হয় না। কিন্তু যদি স্মার্টফোনের বিনিময়ে প্রায় ৭২ লক্ষ টাকা অফার করা হয়, তাহলে? এবার নিশ্চয়ই বিষয়টিতে আগ্রহ জন্মেছে। হ্যাঁ, অলীক কল্পনা নয়। এবার স্মার্টফোন বন্ধ রাখতে পারলে এই বিপুল পরিমাণ অর্থই জিতে নিতে পারেন আপনি।

[আসছে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার, জেনে নিন সেরা পাঁচ সুবিধা]

ভিটামিন ওয়াটার, কোকাকোলার একটি কোম্পানি এবার এমনই কঠিন কিন্তু বেশ মজাদার চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে। আর সে চ্যালেঞ্জ জিততে পারলে লাখপতি হওয়া থেকে আপনাকে আটকায় সাধ্যি কার। কী শর্তে মিলবে এই অর্থ? কোম্পানির তরফে জানানো হয়েছে, যদি কোনও ব্যক্তি পুরো এক বছরের জন্য তাঁর স্মার্টফোনটি সুইচড অফ করে রাখতে পারেন, তবে বছর শেষে পুরস্কার হিসেবে তাঁর হাতে তুলে দেওয়া হবে ৭১ লক্ষ ৭৫ হাজার টাকা। ভাবছেন তো, একবিংশ শতকে দাঁড়িয়ে মোবাইল ছাড়া কি এক মুহূর্ত থাকা সম্ভব? তারও সমাধান দিচ্ছে কোম্পানিটি। আপনাকে মোবাইলহীন হতে হবে না। বরং তাদের তরফে দেওয়া হবে ১৯৯৬ সালের একটি বেসিক মোবাইল ফোন। যা দিয়ে আপনি ফোন করতে ও ধরতে পারবেন। এসএমএস করতে পারবেন। এমনকী খেলতে পারবেন সেই পুরনো দিনের স্নেক গেমটি। অর্থা এক বছরের জন্য আপনাকে বাস করতে হবে প্রায় দু’দশকের আগের দুনিয়ায়। শুধু তাই নয়, হাসি মুখে আপনার ফোনের বিলও মেটাবে কোম্পানিটি। শুধু তার পরিবর্তে একটি চুক্তিপত্রে সই করতে হবে আপনাকে। যেখানে লেখা রয়েছে, আপনি আপনার স্মার্টফোনটি সুইচড অফ করে রাখবেন। এক মুহূর্তের জন্যও এক বছর কোনও স্মার্টফোন ব্যবহার করবেন না। কি, পারবেন তো?

[এবার পোশাকই মনে করিয়ে দেবে স্মার্টফোন সঙ্গে রাখার কথা!]

তবে যে ব্যক্তি এই চ্যালেঞ্জ গ্রহণ করবেন, তাঁকে কীভাবে বছরভর নজরে রাখবে ভিটামিন ওয়াটার, তা এখনও স্পষ্ট নয়। যদিও একটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, চ্যালেঞ্জ শেষে সেই ব্যক্তিকে একটি লাই-ডিটেক্টর পরীক্ষায় বসতে হবে। তখনই জানা যাবে তিনি মিথ্যে বলছেন না সত্যি। এমন অফার কিন্তু ভেবে দেখতেই পারেন। ৩৬৫ দিনের জন্য নিজেকে আইফোন ও অ্যান্ড্রয়েডের জগ থেকে দূরে সরিয়ে রাখা কি খুব কঠিন হবে? এমন মজার চ্যালেঞ্জে অংশ নিতে চাইলে ৯ জানুয়ারির আগেই সিদ্ধান্ত নিয়ে ফেলুন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং