৩১ আষাঢ়  ১৪২৬  মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অপেক্ষার অবসান। প্রকাশ্যে স্যামসংয়ের প্রথম গ্যালাক্সি ফোল্ডেবল স্মার্টফোন।

বুধবার সান ফ্রান্সিসকোর একটি সম্মেলনে স্যামসংয়ের তরফে স্মার্টফোনটি প্রকাশ্যে এনে এর বিশেষ ইনফিনিটি ফ্লেক্স ডিসপ্লে-র বিস্তারিত বিবরণ দেওয়া হয়। জানানো হয়, এতবড় স্ক্রিনটি নিয়ন্ত্রণে রাখতে একটি নতুন সফটওয়্যার তৈরি করা হয়েছে। পাশাপাশি এর জন্য বিশেষ ডিজাইনের অ্যাপও বানানো হয়েছে। তবে অন্যান্য স্যামসং ফোনের মতোই এই চমকপ্রদ স্মার্টফোনও চলবে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে। কিন্তু সম্মেলনে ফোনের ফিচারের বিষয়ে আর কিছু জানানো হয়নি। ফোল্ডেবল ফোনেই আপাতত গোপন রাখা হয়েছে সে সব তথ্য। যদিও ক্রেতাদের আশা, ফোল্ডিং ফিচারের পাশাপাশি আরও চমক লুকিয়ে এই হ্যান্ডসেটে।

[২০২০-র মধ্যেই বাজারে আসছে আইফোনের ৫-জি প্রযুক্তি]

কবে ভারতের তথা বিশ্বের বাজারে বিক্রি শুরু হবে এই মডেলটির? মডেলটির নামই বা কী রাখা হল? অত্যাধুনিক প্রযুক্তিতে তৈরি এই স্মার্টফোনের মূল্যই বা কত? না, সেসবের উত্তর এখনও দেয়নি দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি। কেবলমাত্র একটি ভিডিও প্রকাশ্যে এনে ক্রেতাদের কৌতূহল ও উত্তেজনা দ্বিগুণ করে দিয়েছে।

তবে সেই ভিডিও থেকেই মডেলটি সম্বন্ধে প্রাথমিক ধারণা করা যায়। ফোল্ডিং অবস্থায় অন্যান্য স্মার্টফোনের মতোই দেখতে হবে এটি। ঠিক বইয়ের মতো এর ভাঁজ খুললেই ৭.৩ ইঞ্চির একটি ডিসপ্লে ভেসে উঠবে। যেখানে একসঙ্গে অন্তত তিনটি অ্যাপ হ্যান্ডেল করা যাবে অনায়াসে। কোম্পানির তরফে আগেই জানানো হয়েছিল, এর স্ক্রিনটি অনেকখানি গোটানো যাবে এবং টেনে অনেকটা বড়ও করা যাবে। যদিও ভিডিওতে এমন কোনও ইঙ্গিত মেলেনি। তবে যা খবর, ২০১৯-এর প্রথম দিকেই বাজারে চলে আসবে এই বহু প্রতিক্ষীত ফোনটি। এখন শুধুই দিন ঘোষণার প্রহর গুনছেন স্মার্টফোনপ্রেমীরা।

[ভাইফোঁটার উপহার নিয়ে চিন্তিত? এই ফোনগুলির কথা ভেবে দেখতেই পারেন]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং