BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

২০২০-র মধ্যেই বাজারে আসছে আইফোনের ৫-জি প্রযুক্তি

Published by: Kumaresh Halder |    Posted: November 7, 2018 10:51 am|    Updated: August 29, 2019 5:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অ্যাপল-প্রেমীদের জন্য সুখবর। আর বছর দু’য়েকের মধ্যেই আইফোনে এসে যাচ্ছে ৫-জি প্রযুক্তি। আইফোন নিয়ে যাঁরা বরাবরই উৎসাহী তাঁরা সবসময়েই চোখ রাখতে চান, স্টিভ জোবসের কোম্পানি ফের নতুন কী চমক দিতে চলেছে তার দিকে। এই অবস্থায় অ্যাপলের তরফে জানানো হয়েছে আইফোন প্রেমীরা নতুন প্রযুক্তির ৫-জি মোবাইল পেয়ে যাবেন আর বছর দু’য়েকের মধ্যেই।

[ভাইফোঁটার উপহার নিয়ে চিন্তিত? এই ফোনগুলির কথা ভেবে দেখতেই পারেন]

অন্যান্য বহু অ্যান্ড্রয়েড মোবাইল প্রস্তুতকারী কোম্পানিই অবশ্য আগামী বছরে গ্রাহকদের হাতে ৫-জি মোবাইল তুলে দেবে বলে জানিয়ে দিয়েছে। কিন্তু আইফোন যাঁরা ব্যবহার করেন তাঁদের কাছে অ্যাপলের প্রযুক্তি আর সুরক্ষা সব সময়েই অন্য যে কোনও বৈশিষ্ট্যের থেকে অগ্রাধিকার পেয়েছে। এক্ষেত্রেও তাই তাঁরা যাতে অ্যাপলের প্রতি অনুগত থাকতে পারেন তাই অ্যাপলের পক্ষ থেকেও জানিয়ে দেওয়া হয়, অন্য সব বৈশিষ্ট্যের পাশাপাশি নতুন প্রযুক্তি থেকেও পিছিয়ে থাকবেন না তাঁরা।

[আজ ফ্লিপকার্টে মাত্র ১,১৪৯ টাকায় মিলবে Nokia 6.1 Plus!]

অ্যাপলের হয়ে ৫-জি চিপসেট তৈরি করছে ইনটেল। কোয়ালকমের উপর তারা নির্ভর করবে না। অন্য সমস্ত মোবাইল কোম্পানি অবশ্য ৫-জি’র জন্য কোয়ালকম প্রসেসরই ব্যবহার করবে। এর আগে ফিঙ্গার প্রিন্ট ছাড়াই ঝাঁ-চকচকে তিনটি নয়া মডেলের স্মার্টফোন বাজারে এনে চমকে দিয়েছিলেন টিম কুক। নাম- আইফোন এইট, আইফোন এইট প্লাস এবং আইফোন এক্স। তিনটিই অ্যাপলের আগের আইফোন সেভেন সিরিজ অর্থাৎ আইফোন সেভেন এবং আইফোন সেভেন প্লাস স্মার্টফোনের আরও উন্নত সংস্করণ। সান ফ্রান্সিসকোয় অবস্থিত অ্যাপল সংস্থার ফ্ল্যাগশিপ ক্যাম্পাস ‘অ্যাপল পার্ক’-এর স্টিভ জোবস থিয়েটারে নয়া এই স্মার্টফোনের সঙ্গে সকলের পরিচয় করিয়ে দেন সংস্থার সিইও টিম কুক৷ মনে করা হচ্ছে, ৫-জি প্রযুক্তি আনতে গিয়েও বেশ কিছু নতুন মডেল আনতে পারে অ্যাপল৷

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement