×

৩ চৈত্র  ১৪২৫  মঙ্গলবার ১৯ মার্চ ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
নিউজলেটার

৩ চৈত্র  ১৪২৫  মঙ্গলবার ১৯ মার্চ ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিলোত্তমায় এখনও রয়েছে শীতের পরশ। তাই শীতের ছোঁয়া গায়ে মেখে এই সময় অন্য স্বাদের বাহারে মজতে চায় রসনাপ্রেমী বাঙালির মন। এই উইক-এন্ডেই হেঁশেলকে বানিয়ে তুলুন একখণ্ড চিন। চাইনিজ স্বাদের সুবাসে মেতে উঠুন সপরিবারে। গতানুগতিক রান্নাবান্নাকে ছুটি দিয়ে একটু ভিন্ন স্বাদের চাইনিজ পরশ না হয় ছুঁয়ে যাক আপনার ডাইনিং। রসনাতৃপ্তিতে দু’টি নতুন রেসিপি হাজির করল বিখ্যাত চিনে রেস্তোরাঁ ‘দ্য চাইনিজ ওয়াকার’।

asian-duck-roll

এশিয়ান ডাক রোল

উপকরণ: টুকরো বা ফালি করে কাটা সবজি – ৫০ গ্রাম, বাঁধাকপি – ৫০ গ্রাম, গাজর – ৫০ গ্রাম, স্প্রিং অনিয়ন বা গাছ পিঁয়াজ – ২০ গ্রাম, সাধারণ পিঁয়াজ -১০ গ্রাম, ক্যাপসিকাম – ১০ গ্রাম, ধনে পাতা -২ গ্রাম, হাঁসের মাংস -১০০ গ্রাম, ওনটন (wonton) শিট – ২টি, জয়িত্রী গুঁড়ো – ১ মুঠো, ভিনিগার – ১/২ চা চামচ, রসুন – ১ চামক, আদা – ১ চামচ, নুন -আন্দাজমতো।

প্রণালী : আদা, রসুন, ক্যাপসিকামগুলিকে টুকরো করে কেটে নিন বা কুচিয়ে নিন। এবার একটি প্যানে তেল দিয়ে গরম করে তার মধ্যে যাবতীয় সবজি, বাঁধাকপি, গাজর, গাছ পিঁয়াজ, ক্যাপসিকাম, টম্যাটো সস, আদা, রসুন কুচি ও আন্দাজমতো নুন দিয়ে ভাল করে কষুন। এবার এতে টুকরো করা হাঁসের মাংসগুলি দিয়ে, তাতে ভিনিগার ও জয়িত্রী গুঁড়ো দিন। সমস্তটা ভালমতো ভাজা ও মাখামাখি হয়ে গেলে এটিকে নামিয়ে নিয়ে ওনটন (wonton) শিটের মধ্যে পুরে নিয়ে রোল করে নিন। এবার এটিকে কেটে ৮টি টুকরো করে ধনেপাতা সহযোগে সাজিয়ে প্লেটে নিয়ে চিলি সস সহ গরমগরম পরিবেশন করুন।

                                               প্রিয়জনকে খাওয়ান নবাব-বেগমের পছন্দের খানা

প্রন বেসিল স্যুপ

উপকরণ: চিংড়ি মাছ – ৩০ গ্রাম, বেসিল বা পুদিনা পাতা – ২০ গ্রাম, চিলি বা কাঁচালঙ্কা – ২টি, মাশরুম – ২টি, ওয়াইন – ২ চামচ, রসুন – ২০ গ্রাম, স্টক ওয়াটার (জল) – ২ কাপ, কর্ণফ্লাওয়ার – ১০ গ্রাম, সাদা মরিচ – ১০ গ্রাম, ডিম – ১টা, ওয়াইন – পরিমাণমতো।

প্রণালী : স্টক ওয়াটার বা পরিমাণ মতো জল (আন্দাজ ২ কাপ) নিয়ে প্যানে বসিয়ে গরম করে তার মধ্যে খোসা ছাড়ানো চিংড়ি মাছ, মাশরুম, আন্দাজমতো নুন, সঁতে করা রসুন ও লঙ্কা দিন। এবার এই মিশ্রণটিকে ভালমতো নাড়তে থাকুন। এবার এতে চিনি, সাদা মরিচ ও ওয়াইন দিন। মিশ্রণটিকে আবার ভালমতো নাড়তে থাকুন। এবার এতে ডিম ও কর্নফ্লাওয়ার দিয়ে ভালমতো মিশিয়ে নিন। এবার স্যুপের পাত্রে ঢেলে নিয়ে, পুদিনা পাতা সহযোগে সাজিয়ে নিয়ে গরমগরম পরিবেশন করুন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং