BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বুধবার ১২ আগস্ট ২০২০ 

Advertisement

JioMeet ও Zoom অ্যাপকে টেক্কা দিতে নয়া ভিডিও কলিং প্ল্যাটফর্ম আনল এয়ারটেল

Published by: Sulaya Singha |    Posted: July 14, 2020 3:43 pm|    Updated: July 14, 2020 3:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্কুল-কলেজের পড়াশোনা থেকে অফিসের কাজ- লকডাউনে অনলাইনই ভরসা। আর এই সুযোগকে পুরোদস্তুর কাজে লাগিয়েছে Zoom অ্যাপ। যার মাধ্যমে একসঙ্গে অনেকের সঙ্গে ভিডিও চ্যাটিং সম্ভব। সেই জুম অ্যাপকে টেক্কা দিতে মুকেশ আম্বানির সংস্থা সম্প্রতি বাজারে আনে জিওমিট (JioMeet)। ভারতীয় কোম্পানির ভিডিও কলিং প্ল্যাটফর্ম মুহূর্তে জনপ্রিয়তাও পায়। তবে এবার তাদের প্রতিযোগিতা আরও বাড়িয়ে দিল এয়ারটেল (Airtel)। কারণ গ্রাহকদের সুবিধার্থে এবার তারাও ভিডিও কনফারেন্সিং প্ল্যাটফর্ম নিয়ে হাজির।

ভেরিজোন কোম্পানির ব্লুজিনসের (BlueJeans) সঙ্গে হাত মিলিয়ে গ্রাহকদের জন্য ভিডিও কনফারেন্সিং প্ল্যাটফর্মটি তৈরি করেছে এয়ারটেল। এখনও পর্যন্ত টেলিকমের বাজারে না এসে পৌঁছলেও ইতিমধ্যেই নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে Airtel BlueJeans-এর বিষয়ে বিস্তারিত তথ্য দিয়েছে এয়ারটেল। জানানো হয়েছে, প্রাথমিকভাবে ২৪ ঘণ্টার জন্য এয়ারটেল ব্লুজিনসের ফ্রি ট্রায়াল দেওয়া হবে গ্রাহকদের। তারপর অর্থের বিনিয়মে মিলবে এই পরিষেবা। মোবাইল রিচার্জের মতো এক্ষেত্রেও থাকবে বেশ কয়েকটি প্ল্যান।

[আরও পড়ুন: ডিজিটাল ইন্ডিয়া গড়তে মোদির পাশে Google, ৭৫ হাজার কোটি টাকা বিনিয়োগের ঘোষণা]

বিভিন্ন ভিডিও অ্যাপ থেকে ফাঁস হতে পারে ব্যক্তিগত তথ্য। সম্প্রতি কিছু ঘটনায় এই আশঙ্কা ইউজারদের মনে বাসা বেঁধেছে। তাই তথ্যের গোপনীয়তা বজায় রাখার উপর বিশেষ জোর দিয়েছে Airtel BlueJeans। জানানো হয়েছে, উভয়পক্ষের অনুমতি ছাড়া এতে ভিডিও কল করা যাবে না। তাছাড়া প্রতিটি কলই এনক্রিপটেড থাকবে। অর্থাৎ তথ্য চুরি যাওয়ার সম্ভাবনা নেই।

এই প্ল্যাটফর্মের ফিচারগুলিও বেশ আকর্ষণীয়। ডলবি ভয়েস যুক্ত HD ভিডিও কল করতে পারবেন গ্রাহকরা। শুধু তাই নয়, এখানে কোনও অনলাইন মিটিং আয়োজন কিংবা আগে থেকে শিডিউল করে রাখা যাবে অত্যন্ত অনায়াসে। পাশাপাশি আপনি চাইলেই কনফারেন্সের মূল বিষয়গুলি গচ্ছিত রাখবে Airtel BlueJeans-এর ক্যামেরা। এখানেই শেষ নয়, মাইক্রোসফট টিমস, ফেসবুকের ওয়ার্কপ্লেস, Office 365, গুগল ক্যালেন্ডার-সহ অন্যান্য প্ল্যাটফর্মের সঙ্গেও অংশ নিতে পারবে Airtel BlueJeans।

[আরও পড়ুন: বড়সড় সিদ্ধান্ত ফেসবুক ও ইনস্টাগ্রামের, এবার থেকে এই ধরনের পোস্টে জারি নিষেধাজ্ঞা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement