BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শুধু Zomato নয়, এই অ্যাপগুলিও মাত্র ১০ মিনিটে আপনার দোরগোড়ায় পৌঁছে দেয় খাবার

Published by: Sulaya Singha |    Posted: March 22, 2022 5:58 pm|    Updated: March 22, 2022 5:58 pm

All these apps offering 10-minute delivery service in India | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র ১০ মিনিটেই খাবার পৌঁছে যাবে ক্রেতার দোরগোড়ায়। এমন পরিষেবার কথা ঘোষণা করে রাতারাতি চর্চায় উঠে এসেছে জোম্যাটো (Zomato)। সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ট্রেন্ডিং হয়ে উঠেছে এই অনলাইন খাবার ডেলিভারি সংস্থা। কিন্তু জানেন কি, শুধু জোম্যাটো নয়, এ দেশে একাধিক সংস্থা অনলাইনে অর্ডার দেওয়ার ১০ মিনিটের মধ্যেই খাবার পৌঁছে দেন? চলুন জেনে নেওয়া যাক আর কারা এই পরিষেবা দিয়ে থাকে।

জেপ্টো (Zepto):
১৯ বছরের দুই তরুণ অদিত পলিচা এবং কৈবল্য বোহরা তৈরি করেছিলেন জেপ্টো নামের একটি অ্যাপ। মুম্বইয়ের সংস্থাটি মাত্র ১০ মিনিটে খাদ্যদ্রব্য পৌঁছে দেয়। করোনা কালে ২০২০ সালেই নিজেদের পরিষেবা শুরু করেছিল জেপ্টো। ক্রেতারা পছন্দমতো শাক-সব্জি, খাদ্যদ্রব্য, দুধ-সহ দৈনন্দিন প্রয়োজনীয় নানা খাবার অর্ডার দিতে পারেন। সংস্থার দাবি, ১০ নয়, ৯মিনিটের মধ্যেই অর্ডার ডেলিভারি করে দেয় তারা। অনলাইনে অর্ডার করে যেমন নগদে দাম মেটানো যায়, তেমনই আবার এদের ডিজিটাল পেমেন্ট সিস্টেমও আছে। জেপ্টো ক্যাশ ই-ওয়ালেটের মাধ্যমেও পেমেন্ট করা যায়। আগে বেঙ্গালুরু, মুম্বই এবং দিল্লিতে ডেলিভারি দেওয়া হলেও বর্তমানে এই অ্যাপের মাধ্যমে চেন্নাই, গুরগাঁও, হায়দরাবাদ, পুণে এবং নয়ডার বাসিন্দারাও অর্ডার করতে পারেন।

zepto

[আরও পড়ুন: পরোটার ভিতর গুলাব জামুন! নতুন স্বাদের খাবার দেখে জিভে জল খাদ্যপ্রেমীদের, দেখুন ভিডিও]

ব্লিঙ্কইট (Blinkit):
এই অ্যাপই আগে পরিচিত ছিল গ্রোফার্স হিসেবে। অনেকেই এই অ্যাপ থেকে মাসকাবারি বাজার করে থাকেন। একাধিক অফার দেওয়ায় অল্পদিনের মধ্যেই জনপ্রিয়তা পেয়েছে এই অনলাইন শপিং অ্যাপ। আর এই সংস্থাও আপনার কাছে খাদ্যদ্রব্য পৌঁছে দেয় মাত্র ১০ মিনিটের মধ্যেই। আবার প্রয়োজনে অনায়াসে পণ্য রিটার্ন কিংবা বদলও করা যায়।

blinkit

বিগ বাস্কেট:
এই ই-কমার্স সাইটটিরও দাবি, অর্ডার দেওয়ার ১০ থেকে ২০ মিনিটের মধ্যেই খাদ্যদ্রব্য পৌঁছে দেওয়া হয় ক্রেতার দোরগোড়ায়। তবে প্রতিশ্রুতি ভঙ্গ হলে ক্রেতাদের ‘ক্ষতিপূরণ’ও দেওয়া হয়। ধরুন, রাস্তার জ্যামে ডেলিভারি বয় আটকে গিয়েছেন। কিংবা অন্য কোনও কারণে অর্ডার পৌঁছতে দেরি হচ্ছে। সেক্ষেত্রে ৫ শতাংশ ক্যাশব্যাকও দিয়ে থাকে এই সংস্থা।

BB

সুইগি ইনস্টামার্ট:
এই অ্যাপ প্রয়োজনীয় সামগ্রী মাত্র ১৫ থেকে ২০ মিনিটেই পৌঁছে দেয়। বেঙ্গালুরু, দিল্লি, হায়দরাবাদ, মুম্বই, চেন্নাই ও পুণেতেই সবচেয়ে বেশি ব্যবহৃত হয়ে থাকে এই অনলাইন ফুড ডেলিভারি অ্যাপটি।

swiggy

[আরও পড়ুন: রাজ্যে মহিলাদের উপর ক্রমশই বাড়ছে সাইবার অপরাধ, নিরাপত্তার খাতিরে মেনে চলুন এই বিষয়গুলি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে