৫ ফাল্গুন  ১৪২৬  মঙ্গলবার ১৮ ফেব্রুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজ থেকে সাত বছর আগে কর্ণাটকের বেঙ্গালুরুতে আত্মপ্রকাশ করেছিল ইলেকট্রিক স্কুটারের কোম্পানি অ্যাথার। তারপর থেকে ভারতের বাজারে ক্রমশ শোনা যাচ্ছিল তাদের নাম। এবার আসতে চলা নতুন স্কুটারের দৌলতে তা আরও বৃদ্ধি পাবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। বাজারে আসার আগেই সুপার স্কুটার নামে পরিচিত এই মডেলটির নাম ‘অ্যাথার ৪৫০ এক্স’।

২০১৮ সাল অ্যাথার ৪৫০ স্কুটার বের করার দুবছর পর ফের নতুন মডেলের স্কুটার বাজারে আনল এই কোম্পানি। মাত্র ৩.৩ সেকেন্ডে শূন্য থেকে ৪০ কিলোমিটার স্পিড তুলতে সক্ষম এই ইলেকট্রিক স্কুটারে ইনবিল্ট 4G সিম কার্ড থাকার পাশাপাশি সাত ইঞ্চির কালার ডিসপ্লেও রয়েছে। যা আপনাকে পথ দেখিয়ে বাড়ি পৌঁছতে সাহায্য করবে। কোম্পানির ওয়েবসাইটে গিয়ে আগাম বুকিং করে আজই এই অত্যাধুনিক স্কুটারের মালিকানা পেতে পারেন আপনিও।

[আরও পড়ুন: ভিডিও পোস্টে আত্মহত্যার চেষ্টা, ফেসবুকের সহযোগিতায় তরুণীর প্রাণ বাঁচাল পুলিশ ]

 

জানা গিয়েছে, সাদা, ধূসর ও সবুজ এই তিনটি রঙে আসতে চলা সুপার স্কুটারটিতে ওয়াই ফাই ও ব্লুটুথ যেমন কানেক্ট করা যাবে। তেমনি থাকছে হাই পারফর্ম্যান্সের ওয়ার্প মোড। এর ফলেই এই স্কুটারটি দ্রুতগামী দেশের দ্রুততম ইলেকট্রিক স্কুটারে পরিণত হয়েছে। একবার চার্জ দিলে সাধারণ রাস্তায় এটি ৮৫ কিলোমিটার দূরত্ব অতিক্রম করতে পারবে। স্কুটারটি বেঙ্গালুরুর শোরুম থেকে ৯৯ হাজার টাকায় পাওয়া গেলেও দেশের অন্যান্য শহরে দাম একটু বেশি পড়বে। তবে EMI-এর মাধ্যমেও এটি কেনা যাবে।

[আরও পড়ুন: বৃহস্পতিবার ভারতের বাজারে আসছে Realme ‘C’ সিরিজের জোড়া ফোন! জেনে নিন ফিচার ]

 

এই ইলেকট্রিক স্কুটারের প্লাস ভ্যারিয়েন্টটি ১,৬৯৯ টাকা মাসিক কিস্তিতে কেনা যাবে। আর প্রো ভ্যারিয়েন্টের জন্য মাসে পড়বে ১,৯৯৯ টাকা। আরও জানা গিয়েছে, প্লাস ভ্যারিয়েন্টের আপফ্রন্ট কস্ট দিল্লি ছাড়া অন্য শহরে ১.৪৯ লক্ষ টাকা। আবার প্রো ভ্যারিয়েন্টের আপফ্রন্ট কস্ট ১.৫৯ লক্ষ টাকা। দিল্লিতে যেহুতু ইলেকট্রিক যানবাহনের দামের বিষয়টি রাজ্য সরকারের ভর্তুকিযুক্ত প্রকল্পের অধীনস্ত। তাই দেশের অন্য এলাকার তুলনায় সেখানে সুপার স্কুটারের দাম কিছুটা কম হবে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং