১১ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ২৮ নভেম্বর ২০২০ 

Advertisement

Airtel গ্রাহকদের জন্য ফের ধাক্কা, বাড়ল মাসিক ন্যূনতম রিচার্জ প্ল্যানের মূল্য

Published by: Sulaya Singha |    Posted: December 29, 2019 5:08 pm|    Updated: December 29, 2019 5:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্ষবরণের প্রাক্কালে জনপ্রিয় একটি প্রিপেড প্ল্যানের মেয়াদ কমিয়ে গ্রাহকদের জোর ধাক্কা দিয়েছিল ভারতী এয়ারটেল। সেই রেশ কাটতে না কাটতে ফের দুঃখের খবর দিল কোম্পানি। এবার বাড়িয়ে দেওয়া হল মাসিক সর্বোনিম্ন রিচার্জের মূল্যও।

একদিকে ‘হ্যাপি নিউ ইয়ার’ প্ল্যানে এক বছরের জন্য একগুচ্ছ অফার এনেছে রিলায়েন্স জিও। আর উলটোদিকে সেখানে বছর শেষে নিজেদের গ্রাহকদের কোনও সুখবরই দিতে পারল না এয়ারটেল। উলটে ৫৫৮ টাকার প্ল্যানটির মেয়াদ আরও কমিয়ে দেওয়া হয়। এতদিন এই প্ল্যানের মেয়াদ ছিল ৮২ দিন। অর্থাৎ এই প্ল্যানে রিচার্জ করলে প্রায় মাস তিনেক নিশ্চিন্ত হওয়া যেত। কিন্তু সেই মেয়াদ একলাফে ২৬ দিন কমিয়ে দেওয়া হল। এখন থেকে এই প্ল্যানে রিচার্জ করলে তা ব্যবহার করা যাবে ৫৬ দিনের জন্য। যদিও বাকি সমস্ত সুযোগ সুবিধা একই থাকতে বলে জানিয়েছে সংস্থা। এবার এয়ারটেলের তরফে জানানো হল, প্রতি মাসে ন্যূনতম রিচার্জ প্ল্যানের দামও বেড়ে গেল।

[আরও পড়ুন: ইন্টারনেট বন্ধের জেরে কোটি কোটি টাকা লোকসান, CAA চাপে টেলিকম সংস্থাগুলি]

এতদিন ৩৫ টাকা মাসিক রিচার্জ করলেই সমস্ত পরিষেবা সচল থাকত। কিন্তু এবার খরচ করতে হবে ৪৫ টাকা। অর্থাৎ ১০ টাকা খরচ বাড়ল। রবিবার থেকে প্রতি মাসে ন্যূনতম ৪৫ টাকার ট্যারিফে রিচার্জ করতেই হবে। ভারতী এয়ারটেলের তরফে এদিন বলা হয়, “প্রতি ২৮ দিন অন্তর অন্তত ৪৫ টাকা অথবা তার উপরে রিচার্জ করতে হবে। তবেই সমস্ত পরিষেবা সচল থাকবে। ট্যারিফের মেয়াদ শেষ হওয়ার পরও রিচার্জ না করলে ১৫ দিনের জন্য এয়ারটেল তার গ্রাহকদের বাকি পরিষেবায় লাগাম টানবে। আর ১৫ দিন পর প্ল্যানের সমস্ত সুযোগ সুবিধা বন্ধ করে দেওয়া হবে।” গত মাসেই এয়ারটেল ও ভোডাফোন আইডিয়া ট্যারিফগুলির মূল্য ৪০ শতাংশ বাড়িয়েছিল। কিন্তু ন্যূনতম রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়ে দেওয়ায় গ্রাহকদের মন খারাপ।

সম্প্রতি গ্রাহকদের জন্য ওয়াই-ফাই কলিং ফিচার এনেছে এয়ারটেল। সেলুলার কানেকশনের উপর নির্ভর না করে VoIP ব্যবহার করেই ওয়াই-ফাই নেটওয়ার্কের মাধ্যমকে কল করা সম্ভব। তবে আপাতত Redmi K20, Redmi K20 Pro and POCO F1, Samsung J6, Samsung A10s-সহ কয়েকটি স্মার্টফোন থেকেই এই পরিষেবা পাওয়া যায়।

[আরও পড়ুন: Google Pay ব্যবহার করেন? জালিয়াতি রুখতে মেনে চলুন এই পদ্ধতি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement