BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

প্রথম ভারতীয় তারকা হিসেবে অমিতাভের কণ্ঠ শোনা যাবে আমাজন অ্যালেক্সায়

Published by: Sulaya Singha |    Posted: September 14, 2020 8:33 pm|    Updated: September 14, 2020 8:33 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রযুক্তির কল্যাণে একাকী জীবনে এখন অনেকেরই ভরসা অ্যালেক্সা। এক ডাকেই আপনার সুখ-দুঃখের সঙ্গী হয়ে ওঠে আমাজনের এই ওয়্যারলেস ডিভাইসটি। আর এবার এই পরিষেবাতেই নয়া টুইস্ট যোগ করল আমেরিকান সংস্থাটি। এখন থেকে অমিতাভ বচ্চনের কণ্ঠ ভেসে আসবে অ্যালেক্সায়! হ্যা, সোমবার এমনটাই জানাল আমাজন।

বিগ বি-ই প্রথম ভারতীয় সেলেব্রিটি, যাঁর গলা অ্যালেক্সার (Alexa) কণ্ঠ হিসেবে শোনা যাবে। ভারতীয় ইউজারদের কথা ভেবেই অমিতাভের সঙ্গে হাত মিলিয়েছে আমাজন। মার্কিন কোম্পানির সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে খুশি বলিউডের শেহনশাহও। তিনি বলেন, “প্রযুক্তি আমাকে নানাভাবে আত্মপ্রকাশের সুযোগ করে দিয়েছে। সেটা টিভিই হোক, কিংবা সিনেমা, পডকাস্ট- সবক্ষেত্রেই নানাভাবে নিজেকে মেলে ধরতে পেরেছি। এবার অ্যালেক্সার জন্য কণ্ঠ দেওয়ার ব্যাপারটাও খুব এক্সাইটেড। এবার প্রযুক্তির কেরামতি আর নিজের কণ্ঠ দিয়ে শুভাকাঙ্খী ও অনুরাগীদের খুশি করার চেষ্টা করব।”

[আরও পড়ুন: মাইক্রোসফ্‌ট নয়, আমেরিকায় TikTok অ্যাপের মালিকানা পেতে চলেছে এই কোম্পানি]

এখন প্রশ্ন হল অমিতাভের (Amitabh Bachchan) গলা শুনতে গেলে কী করতে হবে? বাড়িতে অ্যালেক্সা ডিভাইসটি থাকলে তাকে শুধু বলুন, “অ্যালেক্সা, অমিতাভ বচ্চনকে হ্যালো বলো।” ব্যস, এরপরই বিগ বি’র গম্ভীর, দৃঢ় কণ্ঠ ভেসে আসবে আপনার কানে। এককালে যে মানুষটিকে এই কণ্ঠের জন্যই রেডিও কাজে নিতে চায়নি, এখন সেই অমিতাভের গলা ‘ধার’ করতে পেরে উচ্ছ্বসিত আমাজন ও অ্যালেক্সা। তাদের বিশ্বাস, এই অভিনব উদ্যোগ ভারতীয় ইউজারদের মন কাড়বে। আগামী বছর থেকেই এদেশের ক্রেতাদের জন্য এই বিশেষ ফিচারটি যুক্ত হতে চলেছে।

ভারতীয় হিসেবে বিগ বি প্রথম হলেও এর আগে আরও সেলেবের কণ্ঠ এই ডিভাইসে ব্যবহার করে গ্রাহকদের আকৃষ্ট করেছে অ্যালেক্সা। গত বছরই স্যামুয়েল এল জ্যাকসনের কণ্ঠ মার্কিন মুলুকের বাসিন্দাদের জন্য শোনানোর ব্যবস্থা করা হয়েছিল। এবার এদেশের অ্যালেক্সা ব্যবহারকারীরা কিংবদন্তি অভিনেতার কণ্ঠে শায়েরি, আবহাওয়ার আপটেড, জোকস, নানা বিষয় নিয়ে পরামর্শ-সহ আরও অনেক কিছুই শুনতে পারবেন।

[আরও পড়ুন: শুরু হচ্ছে Flipkart-এর আকর্ষণীয় সেল, ১ টাকা দিয়েই বুক করা যাবে পছন্দের স্মার্টফোন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement