BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘রাশিয়া-ইউক্রেনের পাশে থাকতে ক্রিপ্টোকারেন্সি দান করুন’, পোস্ট করা হল জেপি নাড্ডার টুইটারে!

Published by: Subhajit Mandal |    Posted: February 27, 2022 11:27 am|    Updated: February 27, 2022 11:27 am

BJP chief JP Nadda's Twitter account hacked | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার হ্যাকিংয়ের শিকার বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা (JP Nadda)। রবিবার সাতসকালে হ্যাক হয়ে গেল তাঁর টুইটার হ্যান্ডেল। সেখান থেকে পোস্ট করা হল, রাশিয়া এবং ইউক্রেনের মানুষের পাশে থাকতে চাইলে সাহায্য করুন। ক্রিপ্টোকারেন্সিতে অনুদান করুন।

BJP chief JP Nadda's Twitter account hacked

এদিন সকাল ১০টা নাগাদ জেপি নাড্ডার টুইটার হ্যান্ডেল থেকে একটি পোস্ট করা হয়। তাতে ইংরাজিতে লেখা ছিল, আপনি যদি রাশিয়ার মানুষের পাশে দাঁড়াতে চান তাহলে বিটকয়েন এবং ইথেরিয়ামের মতো ক্রিপ্টোকারেন্সিতে অনুদান করুন। পরের লাইনেই আবার হিন্দিতে লেখা ছিল,”ইউক্রেনের মানুষের পাশে দাঁড়ান। এখন আমরা ক্রিপ্টোকারেন্সিতেও অনুদান নিচ্ছি।” সাতসকালে বিজেপি (BJP) সভাপতির এই পোস্ট দেখে তাঁর ফলোয়াররা বিভ্রান্ত হয়ে যান। একে তো রাশিয়া এবং ইউক্রেন দু’দেশের জন্যই অনুদান চাওয়া হচ্ছে, তার উপর আবার ক্রিপ্টোকারেন্সিতে! এর কিছুক্ষণ বাদে আবার আরও একটি বিভ্রান্তিকর টুইট করা হয় নাড্ডার হ্যান্ডেল থেকে। এবারে বলা হয়,”দুঃখিত আমার অ্যাকাউন্ট হ্যাক হয়ে গিয়েছিল। আমি রাশিয়ার জন্য অনুদান চাইছি, কারণ ওদের সাহায্য প্রয়োজন।”

BJP chief JP Nadda's Twitter account hacked

[আরও পড়ুন: দেশের দৈনিক করোনা সংক্রমণে বড়সড় স্বস্তি, দৈনিক আক্রান্ত নামল ১০ হাজারের ঘরে]

কিছুক্ষণ পরই অবশ্য জানা যায় নাড্ডার অ্যাকাউন্টটি হ্যাক হয়েছে। বিজেপি সূত্রে জানানো হয়েছে, “দলের সর্বভারতীয় সভাপতির টুইটার হ্যান্ডেলটি (Twitter) কিছুক্ষণের জন্য হ্যাক হয়েছিল। এখন সেটা ঠিক করা হয়েছে।” কে বা কারা নাড্ডার অ্যাকাউন্ট হ্যাক করেছিল সেটা জানার চেষ্টা চলছে। এর নেপথ্যে বিটকয়েন মাফিয়াদের হাত থাকতে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

[আরও পড়ুন: ইউক্রেনের প্রেসিডেন্টের ফোনের পরই শান্তির পক্ষে সওয়াল মোদির, প্রয়োজনে সাহায্যে রাজি ভারত]

এর আগে একাধিকবার হ্যাকিংয়ের মুখে পড়েছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। গতবছর ডিসেম্বর মাসে মোদির নিজের টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়। তার আগে প্রধানমন্ত্রীর নিজস্ব ওয়েবসাইট এবং মোবাইল অ্যাপের টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়ে যায়। দুই ক্ষেত্রেই ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে করোনা (Coronavirus) ত্রাণ তহবিলের জন্য অনুদান সংগ্রহের নামে টাকা তোলার চেষ্টা করে দুষ্কৃতীরা। সেই ঘটনার নেপথ্যেও ছিল এই বিটকয়েন মাফিয়াদের হাত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে