BREAKING NEWS

৫ কার্তিক  ১৪২৮  শনিবার ২৩ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

নিষেধাজ্ঞা সত্ত্বেও ‘উসকানিমূলক’ অ্যাকাউন্ট আনব্লক করে কেন্দ্রর রোষানলে Twitter

Published by: Sulaya Singha |    Posted: February 3, 2021 5:16 pm|    Updated: February 3, 2021 5:16 pm

Central Govt issues notice to Twitter for unblocking 250 accounts | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কৃষক আন্দোলন (Farmers Protest) নিয়ে #ModiPlanningFarmerGenocide হ্যাশট্যাগ যোগ করে একাধিক ভুয়ো এবং উসকানিমূলক টুইটে সরগরম হয়ে উঠেছিল টেনদুনিয়া। এমন পরিস্থিতিতে এমনই ভুয়ো ২৫০টি অ্যাকাউন্ট টুইটারকে ব্লক করার নির্দেশ দিয়েছিল কেন্দ্র। অশান্তির আশঙ্কায় নির্দেশ মেনে সেসব অ্যাকাউন্ট ব্লকও করে দিয়েছিল মাইক্রো ব্লগিং সাইটটি। কিন্তু নিষেধাজ্ঞা জারি থাকা সত্ত্বেও আচমকাই অ্যাকাউন্টগুলি আনব্লক করে দেয় টুইটার। সংস্থার এমন সিদ্ধান্ত রীতিমতো ক্ষুব্ধ মোদি সরকার। কড়া শাস্তির মুখেও পড়তে হতে পারে তাদের।

#ModiPlanningFarmerGenocide হ্যাশট্যাগটি তৈরি করে কেন্দ্রের বিরুদ্ধে হিংসা ছড়ানোর চেষ্টা করা হচ্ছে। এমন অভিযোগই তোলা হয়েছিল। তালিকায় ছিল CPIM নেতা মহম্মদ সেলিম টুইটার এবং ক্যারাভান ম্যাগাজিনের টুইটার হ্যান্ডেলও। ভুয়ো খবর ভাইরাল করার জন্য অ্যাকাউন্ট ইউজারদের বিরুদ্ধে গত রবিবার মামলাও দায়ের করেছিল দিল্লি পুলিশ (Delhi Police)। এরপর এদিনই জানা গেল, নিষেধাজ্ঞা সত্ত্বেও অ্যাকাউন্টগুলি আনব্লকের সিদ্ধান্ত নেয় টুইটার। ফলে মাইক্রো ব্লগিং সাইটটির বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছে কেন্দ্র। জানানো হয়েছে, যে সমস্ত অ্যাকাউন্ট থেকে সরকার বিরোধী হ্যাশট্যাগ দেওয়া হয়েছে, তা যত দ্রুত সম্ভব ব্লক করতে হবে। নির্দেশ না মানলে শাস্তির মুখে পড়তে হবে বলেও সাফ জানিয়ে দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: আকর্ষনীয় EMI প্রোগাম নিয়ে হাজির Amazon, স্মার্টফোন কেনা এখন আরও সহজ]

বিতর্কিত কৃষি আইনের প্রতিবাদে দিল্লিতে দু’মাসেরও বেশি সময় ধরে বিক্ষোভ দেখাচ্ছেন কৃষকরা। তবে সাধারণতন্ত্র দিবসের অশান্তির পরই একাধিক টুইটার হ্যান্ডেল থেকে ভুয়ো এবং উসকানিমূলক টুইটের অভিযোগ জমা পড়তে থাকে টুইটার কর্তৃপক্ষের কাছে। এরপরই কেন্দ্রের নির্দেশে তা বন্ধ করলেও এবার তা আনব্লক করায় কেন্দ্রের রোষানলে Twitter।

[আরও পড়ুন: ফের বিপাকে Whatsapp! মেসেজের মাধ্যমেই ইউজারদের মোবাইলে ঢুকছে ম্যালওয়্যার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement