১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বড়সড় সিদ্ধান্ত Xiaomi-র, এবার থেকে ‘Mi’ ব্র্যান্ড বাদ দিতে চলেছে চিনা সংস্থা

Published by: Abhisek Rakshit |    Posted: August 25, 2021 9:09 pm|    Updated: August 25, 2021 9:09 pm

Chinese smartphone company drops using

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়সড় সিদ্ধান্ত নিল চিনা সংস্থা Xiaomi। আগামিদিন থেকে জনপ্রিয় “Mi” ব্র্যান্ডকে বাদ দিতে চলেছে তাঁরা। অর্থাৎ এই নামে বাজারে আর কোনও স্মার্টফোন লঞ্চ করবে না শাওমি। সাম্প্রতিক একটি রিপোর্টে এমনই তথ্য জানানো হয়েছে। আর তা জানার পরই রীতিমতো হইচই পড়ে গিয়েছে। Mi-এর পরিবর্তে কোম্পানির ফোনগুলিতে এবার থেকে শাওমি নামই ব্যবহৃত হবে বলে খবর।

বিগত 10 বছর ধরে Mi ব্র্যান্ডিংয়ের অধীনে একগুচ্ছ স্মার্টফোন লঞ্চ করেছে শাওমি। তাদের মধ্যে অনেক ফোনই ভারতে জনপ্রিয় হয়ে উঠেছে। XDA Developers-এ প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে, ভবিষ্যতে কোম্পানির সব স্মার্টফোন শাওমি ব্র্যান্ডের অধীনে লঞ্চ হবে। যদিও, কোম্পানির লেটেস্ট সিরিজে এখনও Mi ব্র্যান্ডিং ব্যবহার করেছে বেজিংয়ের কোম্পানিটি। Mi Pad 5 ও Mi Pad 5 Pro ট্যাবলেটগুলি সম্প্রতি লঞ্চ হয়েছে। তবে, ইতিমধ্যেই কোম্পানির স্মার্টফোন থেকে Mi-এর ব্র্যান্ডিং সরতে দেখা গিয়েছে। Mi Mix 4-এর পরিবর্তে লঞ্চ হয়েছে Xiaomi Mix 4। সরকারিভাবে এই ব্যাপারে কোনও মন্তব্য করা না হলেও, ধারনা করা হচ্ছে, শাওমি মোবাইল ফোনের ক্ষেত্রেও নিজেদের নামকেই জনপ্রিয় করে তুলতে চাই। আর তাই এই পদক্ষেপ।

[আরও পড়ুন: ‘পথদিশা’ অ্যাপে মিলছে না বাসের হদিশ, স্টপেজে দীর্ঘ অপেক্ষায় যাত্রীরা]

আপাতত শুধুমাত্র চিনে লঞ্চ হয়েছে Xiaomi Mix 4। ভারতেও কোম্পানির স্মার্টফোন থেকে Mi ব্র্যান্ডিং বন্ধ হবে কি না, তা নিয়েও কিছু জানা যায়নি। ভারতে স্মার্টফোন ছাড়াও Mi ব্র্যান্ডের অধীনে বিক্রি হয় কোম্পানির ফিটনেস প্রডাক্ট, স্মার্ট টিভি ও অন্যান্য আরও ডিভাইস।

এর আগে ২০১১ সালে Mi ব্র্যান্ডের অধীনে কোম্পানি তাঁদের প্রথম ফোনটি বাজারে এনেছিল। সেই ফোনের নাম ছিল Xiaomi Mi 1। ২০১১ সালের আগস্টে এই ফোন বাজারে এসেছিল। এর পরে ২০১৪ সালে ভারতে লঞ্চ হয়েছিল Mi ব্র্যান্ডের প্রথম স্মার্টফোন Mi 3। লঞ্চের পরেই জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গিয়েছিল এই স্মার্টফোন। কয়েকদিনের মধ্যেই গ্রাহকদের মনও জিতেছিল এই ফোন। এরপর আরও একাধিক ফোন বাজারে এনেছে শাওমি। স্মার্টফোন ছাড়াও Mi ব্র্যান্ডের অধীনে বিক্রি হয় কোম্পানির ট্যাবলেটও। কিন্তু সেই ব্র্যান্ডই আর ব্যবহার করবে না শাওমি।

[আরও পড়ুন: Work From Home-এর সুযোগ দিচ্ছে কেন্দ্র! WhatsApp-এ পেয়েছেন এই বার্তা? জানেন সত্যিটা?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে