৯ ফাল্গুন  ১৪২৬  শনিবার ২২ ফেব্রুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: Paytm ব্যবহার করেন নাকি? তাহলে আপনার জন্য রয়েছে দুঃসংবাদ। কারণ এবার থেকে যদি আপনি Paytm-এর ওয়ালেটে টাকা রিচার্জ করাতে চান, তাহলে তার জন্য আপনাকে আলাদা করে চার্জ গুণতে হবে। ১ জানুয়ারি থেকে চালু হয়েছে এই নতুন নিয়ম।

সংস্থার তরফে জানানো হয়েছে, কোনও মাসে যদি Paytm অ্যাকাউন্টে যদি কোনও ব্যক্তি ১০ হাজার টাকার বেশি যোগ করতে চান, তবে তাঁকে এই অতিরিক্ত চার্জ দিতে হব। তবে যদি আপনি ওয়ালেটে ১০ হাজার টাকার কম ক্রেডিট করতে চান, তাহলে অবশ্য কোনও সমস্যা নেই। এই ই-লেনদেন সংস্থা জানিয়েছে, ওয়ালেটে ১০ হাজার টাকার অতিরিক্ত হয়ে গেলেই ২ শতাংশ চার্জ দিতে হবে সংস্থাকে। তবে গোটাটাই ক্রেডিট কার্ড দিয়ে রিচার্জের ক্ষেত্রে প্রযোজ্য। অর্থাৎ ক্রেডিট কার্ড মারফৎ ওয়ালেটে টাকা যোগ করতে গেলেই দিতে হবে ২ শতাংশ চার্জ। ডেবিট কার্ডের ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য হবে না। এমনকী UPI-এর মাধ্যমে Paytm অ্যাকাউন্টে রিচার্জ করতে হলেও কোনও চার্জ লাগবে না।

[ আরও পড়ুন: ভারতে এল টাটা স্কাইয়ের অ্যান্ড্রয়েড সেট টপ বক্স, জেনে নিন দাম ও ফিচার ]

তাহলে ক্রেডিট কার্ডের ক্ষেত্রেই কেন এই নিয়ম? জানা গিয়েছে, ক্রেডিট কার্ড থেকে টাকা প্রথমে Paytm-এ ট্রান্সফার করেন ব্যবহারকারীরা। এরপর সেই টাকা তাঁরা পাঠান তাঁদের ব্যাংক অ্যাকাউন্টে। এর ফলে সমস্যার সৃষ্টি হচ্ছে। ক্রেডিট কার্ড থেকে টাকা তোলার ক্ষেত্রে সুদের কোনও ব্যাপার থাকছে না। এই কারণেই ২ শতাংশ অতিরিক্ত টাকা নেওয়ার ঘোষণা করেছে সংস্থা।

তবে এই প্রথম Paytm এমন নিয়ম চালু করল, তা নয়। এর আগে ২০১৭ সালের মার্চ মাসেও এই একই ঘোষণা করেছিল এই ই-লেনদেন সংস্থা। যদিও পরে এই নির্দেশ তুলে নেয় সংস্থা। গ্রাহকদের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেয় সংস্থা।

[ আরও পড়ুন: হোয়াটসঅ্যাপ স্টেটাসে জুড়ছে এই নতুন ফিচার, এবার বিরক্তই হবেন ইউজাররা! ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং