২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ঠিক যেন গৌতম বুদ্ধ, চিনা ওয়েবসাইটে বিক্রি হচ্ছে ধ্যানমগ্ন ট্রাম্পের মূর্তি

Published by: Abhisek Rakshit |    Posted: March 12, 2021 4:11 pm|    Updated: March 12, 2021 6:36 pm

Donald Trump’s ‘Buddha Statues’ Start Trending Online, Being Sold for Over Rs 44,000 on E-commerce Site | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাদা রঙের ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) মূর্তি। বসে আছেন ঠিক গৌতম বুদ্ধের মতো। যেন ধ্যানে মগ্ন রয়েছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। সম্প্রতি ভাইরাল হয়েছে ট্রাম্পের এমনই একটি মূর্তির ছবি। শুধু ছবি ভাইরাল নয়, চিনের একটি ই-কমার্স সাইটে হু হু করে বিক্রি হচ্ছে ডোনাল্ড ট্রাম্পের এই মূর্তিটি। দাম ৩৯৯৯ ইয়ান অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৪৫ হাজার টাকা।

জো বাইডেনের কাছে হেরে খুইয়েছেন প্রেসিডেন্ট পদ। বেরিয়ে যেতে হয়েছে ওভাল অফিস থেকে। তবে এই মূর্তির কারণেই আরও একবার শিরোনামে উঠে এলেন প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জানা গিয়েছে, টাওবাও নামে চিনা একটি ই-কমার্স সাইটে বিক্রি হচ্ছে ডোনাল্ড ট্রাম্পের এহেন মূর্তি। মোট দু’ধরনের মূর্তি পাওয়া যাচ্ছে চিনা ওই ই-কমার্স সাইটে। ৪.৬ মিটারের মূর্তিটির দাম ৪৪ হাজার ৭০৭ টাকা। অন্যদিকে, ১.৬ মিটারের মূর্তিটির দাম রাখা হয়েছে ৯৯৯ ইয়ান অর্থাৎ ভারতীয় মুদ্রায় ১১ হাজার ১৬৮ টাকা। তবে দুটি মূর্তিই দেখতে একরকম। তাতে দেখা যাচ্ছে, গৌতম বুদ্ধের মতোই ধ্যানমগ্ন হয়ে রয়েছেন ট্রাম্প।

[আরও পড়ুন: চিনকে ফের বড় ধাক্কা! এবার Huawei-এর উপর নিষেধাজ্ঞা চাপাতে পারে ভারত]

এখানেই শেষ নয়, ওই ওয়েবসাইটে মূর্তিটি সম্বন্ধে লেখা, “ট্রাম্প বৌদ্ধ ধর্ম সম্পর্কে সবথেকে বেশি ভাল জানেন।” পাশাপাশি সেখানে বলা হয়েছে, এই মূর্তি অফিসে বসালে সংস্থার উন্নতি হবে। এই প্রসঙ্গে এক সাক্ষাৎকারে এর বিক্রেতা বলেন, মেক আমেরিকা গ্রেট এগেইন (Make American Great Again) স্লোগানটি থেকেই এই ট্রাম্পের বুদ্ধ মূর্তি তৈরি করা হয়েছে। পাশাপাশি প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট সবসময় বলে থাকেন, তিনি সবকিছু অন্যের তুলনায় বেশি জানেন। আর তাই সেই মূর্তি সম্পর্কেও লেখা, গৌতম বুদ্ধের তুলনায় বৌদ্ধ ধর্ম সম্পর্কে বেশি জানেন। 

[আরও পড়ুন: ইউরিক অ্যাসিড হলে কি টমেটো, পিঁয়াজ একেবারেই খাবেন না? কী বলছেন বিশেষজ্ঞরা?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে