০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফেসবুক-টুইটারকে টক্কর, আত্মপ্রকাশ ট্রাম্পের নিজস্ব সোশ্যাল মিডিয়ার

Published by: Biswadip Dey |    Posted: February 20, 2022 3:09 pm|    Updated: February 20, 2022 3:48 pm

Donald Trump's new social media app set to launch। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিদ্বেষমূলক মন্তব্য এবং হিংসা ছড়ানোর অভিযোগে একাধিক সোশ্যাল মিডিয়া ডোনাল্ড ট্রাম্পকে (Donald Trump) নিষিদ্ধ করেছিল। বারবার অভিযোগ জানিয়েও কোনও লাভ হয়নি। অগত্যা এবার নিজের সোশ্যাল মিডিয়া (Social Media) প্ল্যাটফর্ম আনতে চলেছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। সোমবারই এই নয়া মঞ্চের আত্মপ্রকাশ। নাম রাখা হচ্ছে ‘ট্রুথ সোশ্যাল’ (Truth Social)।

সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, ‘ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ’-এর এক এগজিকিউটিভ একটি পোস্টে এই ঘোষণা করেছেন। গত বছরের অক্টোবরে ট্রাম্প প্রথমবার এই নতুন প্ল্যাটফর্ম আনার কথা জানিয়েছিলেন। বলেছিলেন, “নতুন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম আসছে টেক জায়ান্টদের একছত্র অধিকারকে চ্যালেঞ্জ জানাতে। এই প্ল্যাটফর্ম হবে নিরপেক্ষ। সকলে নিজেদের মতামত জানাতে পারবেন।” অ্যাপলের অ্যাপ স্টোরে অ্যাপটি পাওয়া যাবে।

[আরও পড়ুন: পাঞ্জাবের ভোটারদের প্রভাবিত করার চেষ্টা! কমিশনের নির্দেশে ভোটের দিন ঘরবন্দি সোনু সুদ]

Trump Tweet

‘ট্রুথ সোশ্যাল’ যে শিগগিরি আসছে, তা জানা যায় গত ১৫ ফেব্রুয়ারি। ওইদিন ডোনাল্ড ট্রাম্পের বড় ছেলে ডোনাল্ড জুনিয়র টুইটারে একটি স্ক্রিনশট শেয়ার করেন। সেখানে ওই সোশ্যাল মিডিয়ায় ট্রাম্পের ঘোষণাটি দেখা যাচ্ছে। তাতে লেখা ছিল, ”ব্রেকিং: এটাই ট্রুথ সোশ্যালে ডোনাল্ড ট্রাম্পের প্রথম পোস্ট।” ট্রাম্পের ঘোষণা ”তৈরি থাকুন। আপনাদের প্রিয় প্রেসিডেন্টের সঙ্গে শিগগিরি সাক্ষাৎ হবে।” এরপর থেকেই শুরু হয়েছিল জল্পনা। অবশেষে সোমবারই আত্মপ্রকাশ করবে ‘ট্রুথ সোশ্যাল’।

নির্বাচন পরবর্তী বেনজির হিংসার সাক্ষী হয়েছিল আমেরিকা (America)। ক্যাপিটল বিল্ডিংয়ে হামলা চালায় ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা। টুইটার কর্তৃপক্ষের তরফে সে কথার উল্লেখ করে বলা হয়েছে, এভাবেই টুইটার (Twitter) তাদের নীতি ও তার প্রয়োগের ব্যাপারে স্বচ্ছ থাকতে চায়। যদিও ওই অ্যাকাউন্ট বন্ধ করার পরই ট্রাম্প ফের টুইট করেন তাঁর অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে। কয়েক মিনিটের মধ্যেই সেই টুইটও মুছে দেয় টুইটার। পরে ফেসবুক থেকেও নির্বাসিত হন ট্রাম্প।

[আরও পড়ুন: পাঞ্জাবের ভোটারদের প্রভাবিত করার চেষ্টা! কমিশনের নির্দেশে ভোটের দিন ঘরবন্দি সোনু সুদ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে