Advertisement
Advertisement
WhatsApp

ইউজারদের তথ্য চুরি করছে WhatsApp! বিস্ফোরক মাস্ক, পালটা দিল সংস্থা

প্রতি রাতে আপনার ডেটা পাচার করে হোয়াটসঅ্যাপ! দাবি মাস্কের।

Elon Musk claims WhatsApp stealing your data, what CEO replies
Published by: Sulaya Singha
  • Posted:May 28, 2024 10:07 pm
  • Updated:May 28, 2024 10:07 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হোয়াটসঅ্যাপে আপনার তথ্য সম্পূর্ণ সুরক্ষিত। এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড হওয়ায় আপনার গোপন চ্যাট গোপনই থাকে। আপনি কাকে কী লিখছেন কিংবা কোন ফাইল, ছবি, ভিডিও পাঠাচ্ছেন, তা কাকপক্ষীতেও টের পায় না। এমন দাবিই করে আসছে হোয়াটসঅ্যাপ। কিন্তু এবার তথ্যের গোপনীয়তা নিয়ে প্রশ্ন তুলে দিলেন খোদ এলন মাস্ক। X হ্যান্ডেলের মালিকের দাবি, হোয়াটসঅ্যাপ প্রতিদিন ইউজারদের তথ্য চুরি করছে!

X হ্যান্ডেলে টেসলা কর্ণধার মাস্ক লেখেন, “প্রতি রাতে আপনার ডেটা পাচার করে হোয়াটসঅ্যাপ। তাও অনেকে মনে করে এই প্ল্যাটফর্ম খুব সুরক্ষিত।” অর্থাৎ মেটার বিরুদ্ধে সরাসরি তথ্য চুরির অভিযোগ তুলেছেন মাস্ক। উল্লেখ্য, এর আগেও তথ্যের গোপনীয়তা ফাঁস ইস্যুতে কাঠগড়ায় তোলা হয়েছিল মেটা মালিক মার্ক জুকারবার্গকে। তবে তিনি আশ্বস্ত করেছিলেন যে হোয়াটসঅ্যাপ থেকে কোনও তথ্য ফাঁস হয় না। তবে মাস্কের এহেন দাবিতে নতুন করে জল্পনা উসকে গেল।

Advertisement

[আরও পড়ুন: নিউটাউন আবাসনের সেপটিক ট্যাঙ্কে মাংসের টুকরো-চুল! বাংলাদেশের সাংসদের দেহাংশ?]

এমনিতেই মাস্ক ও জুকারবার্গের আঁকচা-আঁকচি সকলেরই জানা। কোনও রাখঢাক না রেখে সোশাল মিডিয়াতেই বচসায় জড়ান তাঁরা। একে অন্যকে কটাক্ষ করতেও ছাড়েন না। এবার মাস্ক সরাসরি তথ্য চুরির অভিযোগ তোলায় সেই ‘শত্রুতা’ যেন আরও বাড়ল। যদিও হোয়াটসঅ্যাপের তরফে জানানো হয়েছে, এমন অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। ইউজারের ডেটা ফাঁস কিংবা পাচার করা হয় না। সংস্থার দাবি, “এমন অভিযোগ একাধিকবার উঠেছে। কিন্তু তা সঠিক নয়। আমরা তথ্য সুরক্ষার বিষয়টি খুব গম্ভীরভাবে তদারকি করি। সেই কারণেই সমস্ত মেসেজ এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড। প্রতিরাতে আমরা তথ্য কোথাও পাচার করি না। ক্লাউড প্রোভাইডার ব্যবহার করে তাই নিশ্চিন্তে ডেটা ব্যাকআপ রাখতে পারেন।”

Advertisement

[আরও পড়ুন: মাঝ আকাশে বিমান, সম্পূর্ণ নগ্ন হয়ে দৌড়তে শুরু করলেন যাত্রী! তার পর?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ