১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

টুইটার কিনছেন না এলন মাস্ক! ধনকুবেরের বিরুদ্ধে আইনি ব্যবস্থার পথে ক্ষুব্ধ সংস্থা

Published by: Sulaya Singha |    Posted: July 9, 2022 9:47 am|    Updated: July 9, 2022 9:54 am

Elon Musk Pulls Out Of $44 Billion Twitter Deal, company got angry | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ টানাপোড়েনের পর অবশেষে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিলেন এলন মাস্ক। ৪৪ বিলিয়ন ডলারের বিনিময়ে টুইটার কিনবেন না তিনি।

গোটা বিশ্বকে চমকে দিয়ে বিপুল অঙ্কে টুইটার কেনার সিদ্ধান্ত নিয়েছিলেন মাস্ক। কিন্তু মালিকানা হস্তান্তরের আগে সংস্থাকে বিশেষ শর্ত দিয়েছিলেন। জানিয়েছিলেন, এই মাইক্রো ব্লগিং সাইটে ভুয়ো অ্যাকাউন্ট সংক্রান্ত সমস্ত খুঁটিনাটি তথ্য চাই তাঁর। টেসলা প্রধানের দাবি, সেই শর্ত পূরণে ব্যর্থ হয়েছে টুইটার। আর তাই এই সিদ্ধান্ত। যাতে অত্যন্ত ক্ষুব্ধ কোম্পানি।

যে কোনও মুহূর্তে ৪,৪০০ কোটি ডলারের চুক্তিতে ইতি টানতে পারেন এলন মাস্ক (Elon Musk)। গত মাসেই এমন ইঙ্গিত দিয়েছিলেন মার্কিন ধনকুবের। টুইটারের স্বচ্ছতা নিয়ে সন্দেহ প্রকাশ করেছিলেন তিনি। সাফ জানিয়েছিলেন, শর্তপূরণ না হলে তিনি টুইটার কিনবেন না। এবার চুক্তিতে ইতি টানার কথা ঘোষণা করে দিলেন। জানালেন, ভুয়ো অ্যাকাউন্ট এবং স্প্যাম সংক্রান্ত যেসমস্ত নথি সংস্থার কাছ থেকে চাওয়া হয়েছিল, তা তারা দিতে ব্যর্থ হয়েছে। তাই যেখানে স্বচ্ছতার অভাব রয়েছে, সেই কোম্পানি তিনি কিনবেন না।

[আরও পড়ুন: ক্যানিংয়ে ৩ তৃণমূল নেতা-কর্মী খুনে প্রথম গ্রেপ্তার, কুলতলি থেকে পাকড়াও আফতাবউদ্দিন]

তবে বিশ্বের অন্যতম বড় চুক্তি শেষমেশ ভেঙে যাওয়ায় ক্ষুব্ধ টুইটার (Twitter)। মাস্কের বিরুদ্ধে আইন পথে হাঁটার হুমকিও দিয়েছে তারা। সংস্থার চেয়ারম্যান ব্রেট টেইলো এদিন টুইটারে লেখেন, “মাস্কের সঙ্গে যে শর্তে চুক্তি হওয়ার কথা ছিল, তাতে ইতি টানছে টুইটার। একইসঙ্গে এর বিরুদ্ধে আইনি পদক্ষেপের কথা ভাবা হচ্ছে। আশা করি, আদালতে সঠিক বিচার পাব।” অর্থাৎ মার্কিন ধনকুবের এবং সান ফ্রান্সিসকোর কোম্পানির মধ্যে দীর্ঘ আইনি লড়াই যে শুরু হতে চলেছে, তা বলাই বাহুল্য।

উল্লেখ্য, গত ২৫ এপ্রিল মাস্কের সঙ্গে টুইটার কেনার চুক্তি চূড়ান্ত হয়ে গিয়েছিল। টুইটার কেনার জন্য ব্যাংক থেকে বিপুল অঙ্কের অর্থ ঋণও নিয়েছিলেন মাস্ক। তা শোধ করার জন্য তাঁকে কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটতে হতে পারে বলেও ইঙ্গিত দিয়েছিলেন। তবে দীর্ঘ টানাপোড়েনের পর মাইক্রো ব্লগিং সাইটটি না কেনার সিদ্ধান্তই নিলেন মাস্ক।

[আরও পড়ুন: বিচ্ছেদ আটকাতে দম্পতিকে ইকো পার্কে ঘোরার পরামর্শ, ঘর বুকিংও করলেন হাই কোর্টের বিচারপতি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে