ad
ad

Breaking News

Elon Musk

এবার টুইটারে আরও ভালভাবে মনের ভাব প্রকাশ করা যাবে, আসছে এই ফিচারগুলি

কী কী বদল আসছে, সেই তালিকা তুলে ধরেছেন খোদ এলন মাস্ক।

Elon Musk said that Twitter Interface Will Change | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:January 8, 2023 6:39 pm
  • Updated:January 8, 2023 6:39 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টুইটারে বড়সড় বদল আসবে। ইউজারদের সুবিধার্থে যুক্ত হবে একাধিক ফিচার। মাইক্রো ব্লগিং সাইটটি কিনে নেওয়ার পরই এমন ইঙ্গিত দিয়েছিলেন এলন মাস্ক। এবার তাঁর প্রতিশ্রুতিই বাস্তবায়িত হতে চলেছে। আগামী দিনে মনের ভাব আরও ভালভাবে প্রকাশ করতে পারবেন এই প্ল্যাটফর্মে।

টুইটার (Twitter) ব্যবহারে একাধিক বাধ্যবাধকতা রয়েছে। এই প্ল্যাটফর্মে একসঙ্গে খুব বড় টেক্সট লিখে পোস্ট করা যায় না। তবে মার্কিন ধনকুবের তথা টুইটার সিইও মাস্ক জানিয়ে দিচ্ছেন, শীঘ্রই এই সমস্যার মিটতে চলেছে। কার্যত ঢেলে সাজানো হবে এই মাইক্রো ব্লগিং সাইটকে। কী কী বদল ঘটবে, সেই তালিকা তুলে ধরেছেন খোদ মাস্ক (Elon Musk)।

[আরও পড়ুন: এবার মরণোত্তর দেহদানের অঙ্গীকার করতে চলেছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়, দাবি স্বেচ্ছাসেবী সংগঠনের]

তিনি জানান, আপনি যে টুইট ফলো করেন, আর যে সমস্ত টুইট ফলো করার জন্য আপনাকে সুপারিশ করা হয়, তার জন্য দুটি আলাদা অপশন থাকে। স্মার্টফোন থেকে দুটি অপশনে পৌঁছতে অনেক সময় একটু সময় লাগে। কিন্তু এবার ডান ও বাঁ দিকে সুইপ করে অনায়াসেই দুই অপশন বেছে নিতে পারবেন। চলতি সপ্তাহেই চালু হবে ফিচারটি। পাশাপাশি এই সপ্তাহেই টুইট ডিটেলসের মধ্যে যুক্ত হবে বুকমার্ক বাটনটি। অর্থাৎ টুইটারের কোনও পেজকে পরবর্তীতে খুঁজে পাওয়ার জন্য মার্ক করে রাখতে পারবেন। সর্বোচ্চ দীর্ঘ টুইট করার অপশনটি ইউজাররা পেয়ে যাবেন আগামী মাস অর্থাৎ ফেব্রুয়ারি থেকেই। মানে আরও বেশি শব্দের টুইট একবারে লিখে পোস্ট করতে পারবেন।

গতবছর নভেম্বরেই মাস্ক জানিয়েছিলেন, ইউজাররা বেশি শব্দের টেক্সট টুইট করতে পারবেন। বর্তমানে ২৮০ শব্দ টুইট করা যায়। যদিও শব্দ সংখ্যা বেড়ে কত হবে, সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। তবে এই বিষয়টি নিয়ে অনেকদিন ধরেই আলোচনা চলছে। একাংশের দাবি, শব্দ সংখ্যা বাড়লে মনের ভাব প্রকাশে আরও সুবিধা হবে। অন্য অংশ আবার মনে করছেন, শব্দ সংখ্যা সীমিত বলেই টুইটার অনন্য। তাই এই ফিচারের কোনও প্রয়োজন নেই।

[আরও পড়ুন: ‘মহিলারা অশিক্ষিত, পুরুষদেরও হুঁশ নেই’ জনসংখ্যা বৃদ্ধি নিয়ে নীতীশের মন্তব্যে বিতর্ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ