BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পরাগ আগরওয়ালকে সরিয়ে টুইটারের CEO হচ্ছেন এলন মাস্ক!

Published by: Suparna Majumder |    Posted: May 7, 2022 4:41 pm|    Updated: May 7, 2022 4:41 pm

Elon Musk to take charge as interim Twitter CEO | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যেমনটা মনে করা হচ্ছিল, আদতে হচ্ছেও ঠিক তা-ই। মালিকানা পাওয়ার পর এবার টুইটারের (Twitter) সিইও পদ যাচ্ছে এলন মাস্কের (Elon Musk) হাতেই। মাস্ক টুইটারের একশো শতাংশ শেয়ারের দখল নেওয়ার পর থেকেই প্রশ্ন উঠছিল, কে হতে চলেছেন সিইও। অদূর ভবিষ্যতেই এই জল্পনার অবসান হবে বলে মনে করা হচ্ছে। 

Elon Musk

উল্লেখ্য, মাস্ক যখন শেয়ারগুলি নিজের নামে করার চেষ্টা চালাচ্ছিলেন, তখন যাঁরা তার বিরোধিতা করেন সেই তালিকায় ছিলেন পরাগ আগরওয়ালও (Parag Agrawal)। ভারতীয় পরাগ সিইও হিসাবে টুইটারের হাল ধরেন প্রতিষ্ঠাতা জ‌্যাক ডরসি নভেম্বরে দায়িত্ব ছাড়ার পর থেকেই। তবে মাত্র কয়েক মাস আগেই হওয়া সেই হাত বদলের সময় শর্ত ছিল, ১২ মাসের মধ্যে তাঁকে পদ থেকে সরানো হলে ৪৩ মিলিয়ন ডলার পাবেন টুইটার সিইও পরাগ। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৩২১ কোটি ১১ লক্ষ টাকা।

[আরও পড়ুন: নয়া চমক হোয়াটসঅ্যাপে, এবার এই নতুন ফিচার আনল জুকারবার্গের সংস্থা ]

জল্পনা ছিলই টুইটারের মালিকানা বদলের পরে সিইও পদ থেকে সরতে হতে পারে পরাগকে। তা এবার সত‌্য হতে চলেছে। টেসলার পাশাপাশি টুইটারের সিইও পদও যাচ্ছে মাস্কের হাতেই। যদিও আপাতত অন্তর্বর্তী সিইও হিসাবে দায়িত্ব সামলাবেন পরাগ। স্থায়ী সিইও বেছে নেওয়া হবে পরে। তবে এটা একপ্রকার ভবিতব‌্যই ছিল। কারণ শেয়ার নিয়ে টানাপোড়েনের সময় পরাগ সংস্থার কর্মীদের মাস্কের বিরুদ্ধে একত্রিত করছিলেন।

Elon Musk 1

এমনকী তিনি যাতে সমস্ত শেয়ার করায়ত্ত করতে না পারেন তার জন‌্য ‘পয়জন পিল’ পদ্ধতি ব‌্যবহার করে সকলকে মাস্কের হাতে শেয়ার যাওয়া আটকাতে চাইছিলেন। তাঁর পদক্ষেপগুলি নিয়ে খবর ছড়িয়ে পড়ে। ফলে নতুন কর্তার সঙ্গে তাঁর সম্পর্ক সুখকর না হওয়াই স্বাভাবিক ছিল। মনে করা হচ্ছে, বর্তমানে টুইটার যে কমিউনিটি গাইডলাইন্স মেনে চলে, তাতে অখুশি সংস্থার হবু মালিক। তিনি নিয়ম নাস্তি আরও শিথিল করতে চান। মাস্ক চান, তাঁর টুইটার হোক বাক স্বাধীনতার মুক্তাঞ্চল। 

[আরও পড়ুন: টিম কুক ডাকছেন, কিন্তু অফিসে ফিরতে নারাজ অ্যাপল কর্মীরা, চাকরি ছাড়তেও তৈরি, কেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে