BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নয়া চমক হোয়াটসঅ্যাপে, এবার এই নতুন ফিচার আনল জুকারবার্গের সংস্থা

Published by: Biswadip Dey |    Posted: May 5, 2022 8:21 pm|    Updated: May 5, 2022 8:21 pm

WhatsApp is rolling out Reactions feature। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিয়মিত নিজেকে নতুন সাজে তুলে ধরছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। ইউজাররা যাতে কোনওভাবেই একঘেয়ে বোধ না করে, তার জন্য সদা তৎপর মার্ক জুকারবার্গের এই সংস্থা। আর সেই কারণেই এবার আরেক নয়া ফিচার নিয়ে এল হোয়াটসঅ্যাপ। খোদ জুকারবার্গই নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডলে এই ঘোষণা করেছেন।

কী এই নয়া ফিচার? এবার থেকে কোনও মেসেজে দ্রুত রিঅ্যাকশন জানানো যাবে। মাত্র তিনটি ধাপে। কী সেই ধাপগুলি? আসুন জেনে নেওয়া যাক-

১) প্রথমে আপনাকে হোয়াটসঅ্যাপে গিয়ে সেই চ্যাটটি খুলতে হবে যেটির মেসেজে আপনি রিঅ্যাক্ট করতে চান।

[আরও পড়ুন: বার্লিনে মোদিকে দেশাত্মবোধক গান শোনানো শিশুর ভিডিও বিকৃতি! বিতর্কে কুণাল কামরা]

২) এরপর আপনাকে স্রেফ সেই চ্যাটের গায়ে আঙুল চেপে রাখতে হবে, যেটিতে আপনি প্রতিক্রিয়া জানাতে চান।

৩) সঙ্গে সঙ্গে আপনি দেখতে পাবেন ৬টি ইমোজি পপ আপ করছে। এবার পছন্দমতো ইমোজিটিকে বেছে নিলেই হল। এর মধ্যে রয়েছে হাসি, বিস্ময়, ভালবাসা, দুঃখ ও ধন্যবাদ জ্ঞাপনের মতো ইমোজি। তবে ভবিষ্যতে আরও ইমোজি পাওয়া যাবে বলেই জানা যাচ্ছে। এমনকী ভবিষ্যতে জিআইএফ বা স্টিকারও রিঅ্যাকশমে ব্যবহার করা যাবে।

টেলিগ্রাম ও আইমেসেজের মতো মেসেজিং অ্যাপে আগেই এই ধরনের রিঅ্যাকশনের ফিচার চালু হয়ে গিয়েছে। রয়েছে হোয়াটসঅ্যাপের সিস্টার কোম্পানি ইনস্টাগ্রামেও। সেই হিসেবে কিছুটা পরেই এই অফার আনল হোয়াটসঅ্যাপ। তবে দেরিতে হলেও এই ফিচার যে অ্যাপটিকে ইউজারদের কাছে আরও আকর্ষণীয় করে তুলবে তাতে সন্দেহ নেই।

এরই পাশাপাশি হোয়াটসঅ্যাপের মাধ্যমে টাকা পাঠানোর ফিচারটিকেও আরও জনপ্রিয় করতে চায় সংস্থা। আসলে করোনা আবহে নগদের পাশাপাশি ক্যাশলেস লেনদেনের পরিমাণ উল্লেখযোগ্য হারে বেড়েছে। তবুও এখনও পর্যন্ত সেভাবে জনপ্রিয় হয়নি হোয়াটসঅ্যাপে টাকা লেনদেনের পরিষেবা। তাই সাধারণ ইউজার ও ব্যবসায়ীদের আকৃষ্ট করতে ক্যাশব্যাকের অফার দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ৩৬ বছর পর মিলল সুবিচার! হাই কোর্টের নির্দেশে বকেয়া বেতন পাবেন সত্তরোর্ধ্ব শিক্ষিকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে