ad
ad

Breaking News

টুইটার

কর্মীরা চাইলে ‘আজীবন’ বাড়ি বসেই কাজ করতে পারবেন! অভাবনীয় সিদ্ধান্ত টুইটারের

অফিস খুললেও আসার প্রয়োজন নেই!

Employees of Twitter will be allowed to work from home
Published by: Sulaya Singha
  • Posted:May 13, 2020 12:53 pm
  • Updated:May 13, 2020 12:53 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউন উঠে গেলেও স্থায়ীভাবে বাড়ি বসেই কাজ করতে পারবেন টুইটারের কর্মীরা। অফিসে যাওয়ার প্রয়োজন নেই। জেনে অবাক হলেন? কিন্তু মঙ্গলবার টুইটারের তরফে ঠিক এমনই ঘোষণা করা হয়েছে।

করোনা মোকাবিলায় বিশ্বের বিভিন্ন প্রান্তে এখনও জারি লকডাউন। ফলে গৃহবন্দি জীবন। কিন্তু লকডাউন বলে তো আর দিনের পর দিন কাজ বন্ধ রাখা সম্ভব নয়। বিভিন্ন সরকারি ও বেসরকারি অফিসের মতোই বাড়ি বসেই কাজ করছেন টুইটারের কর্মীরাও। সাধারণ মানুষের কাছে সুষ্ঠুভাবে খবর পৌঁছে দিতে প্রতি মুহূর্তে সজাগ তাঁরা। করোনার জেরে অন্তত সেপ্টেম্বর আগে অফিস খুলবে না বলে আগেই জানিয়েছিল এই মাইক্রো ব্লগিং সাইট কোম্পানি। এবার তাদের তরফে বলা হল, অফিস খুললেও কর্মীদের আসার প্রয়োজন হবে না। বাড়ি বসেই ‘আজীবন’ চাকরি করবেন তাঁরা।

[আরও পড়ুন: ট্রেনযাত্রীদের মোবাইলে বাধ্যতামূলক আরোগ্য সেতু অ্যাপ, নির্দেশ রেলমন্ত্রকের]

কিন্তু কেন এমন সিদ্ধান্ত? সান-ফ্রান্সিসকোর কোম্পানিটি জানায়, করোনা মহামারির মধ্যে গত মার্চেই বাড়ি বসে কাজ করার সিদ্ধান্ত নিয়েছিল তাঁরা। কর্মীদের সুরক্ষার কথা মাথায় রেখেই এমনটা ঠিক হয়েছিল। এবং আগামিদিনেও একই কারণে অনির্দিষ্টকালের জন্য বাড়ি থেকেই কাজ করবেন কর্মীরা। টুইটারের মুখপাত্র বলেন, বাড়ি থেকে যাতে কর্মীদের কাজে কোনও অসুবিধা না হয়, সেখানেই কাজ ভাগ করে দেওয়া হয়। এছাড়া যে কোনও সমস্যাতেই কোম্পানিকে তাঁরা পাশে পাবেন। তাঁর কথায়, “গত কয়েক মাসে আমরা প্রমাণ করে দিয়েছি, বাড়ি বসেও কাজ করা সম্ভব। তাই বাড়ি থেকেই কাজ করার পরিস্থিতি যদি থাকে এবং কর্মীরা আজীবন তেমনটাই করতে চান, তাহলে সেই ব্যবস্থাই করা হবে।”

টুইটারের অফিস কবে খুলবে, এখনও সে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। সেটা কোম্পানির নিজস্ব সিদ্ধান্ত। আর অফিস খুললেও প্রথম দিন থেকেই পরিবেশ আগের মতো হবে না বলেও জানান তিনি। একইসঙ্গে বলেন, কর্মীরা যোগ দিতে চাইলে, নিজেদের দায়িত্বেই আসতে হবে।

[আরও পড়ুন: আপনি কি TikTok ইউজার? সুরক্ষিত থাকতে অবশ্যই জানুন সরকারের নয়া গাইডলাইন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ