BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‌দিওয়ালির উপহার, ভারতীয় ইউজারদের জন্য একগুচ্ছ নয়া ফিচার আনল ফেসবুক‌

Published by: Abhisek Rakshit |    Posted: November 11, 2020 11:03 pm|    Updated: November 11, 2020 11:06 pm

Facebook launches new features for Indian users to celebrate Diwali | Sangbad Pratidin‌‌

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ সামনেই দিওয়ালি (Diwali)। আলোর উৎসবে মাতবে দেশ। আর সেই উৎসব উপলক্ষ্যেই ইউজারদের জন্য আকর্ষণীয় বেশ কিছু ফিচার আনল ফেসবুক (‌‌Facebook)‌। বুধবার ফেসবুকের পক্ষ থেকে নয়া ফিচারগুলির কথা ঘোষণা করা হয়। সেই সঙ্গে জানানো হয়, ভারতীয় (India) ইউজারদের দিওয়ালি সেলিব্রেশনের জন্যই নয়া এই ফিচার।

করোনা সংক্রমণের (Corona Pandemic) জেরে দীর্ঘদিন স্তব্ধ ছিল গোটা বিশ্ব। সোশ্যাল মিডিয়ার ব্যবহারও এই সময় উত্তরোত্তর বৃদ্ধি পেয়েছে। ফেসবুক যাঁর মধ্যে অন্যতম। ভারতেও আগের তুলনায় ফেসবুক ইউজারের সংখ্যা বেড়েছে। এই পরিস্থিতিতে ভারতীয় ইউজারদের কথা মাথায় রেখে দিওয়ালি উপলক্ষ্যে নয়া ফিচার এনেছে মার্ক জুকারবার্গের (‌Mark Zuckerberg)‌ সংস্থা।

[আরও পড়ুন: এখন বাড়ি বসেই জমা করা যাবে লাইফ সার্টিফিকেট, জেনে নিন সহজ ধাপগুলি]

জানা গিয়েছে, নয়া ফিচারগুলোর মধ্যে একটি হল ‘‌Challenge your friends and family’‌। নিজের বাড়িতে পরিবারের সঙ্গে কীভাবে দিওয়ালি সেলিব্রেট করছেন?‌ সেই সংক্রান্ত ছবি বা ভিডিও এই ফিচারের সাহায্যে পোস্ট করতে পারবেন একজন ইউজার। সঙ্গে দিতে হবে #DiwaliAtHomeChallenge। এছাড়া কেউ যদি কোনও কিছু তৈরি করা কিংবা ঘর সাজানোর ভিডিও তৈরি করেন, সেটাও এই হ্যাশট্যাগ সঙ্গে জুড়ে পোস্ট করতে পারবেন। এছাড়া শেষে Challenge শব্দটি যুক্ত করে আলাদা কোনও চ্যালেঞ্জও তৈরি করতে পারেন ইউজাররা। এছাড়া ‘Try It’ অপশন ক্লিক করে অন্যের কোনও চ্যালেঞ্জ নিজেও সম্পূর্ণ করতে পারেন কোনও ইউজার।

[আরও পড়ুন: Phone Pay-এর ক্যাশব্যাক অ্যাকাউন্টে ট্রান্সফারের নামে প্রতারণা, ১০ হাজার টাকা খোয়ালেন যুবক]

এছাড়া ফেসবুক এনেছে নয়া ‘‌Dress up your Avatar’‌ ফিচারও। এই ফিচারের সাহায্যে একজন ইউজার ফেসবুকে তৈরি করা নিজের অবতারকে সাজাতে পারবেন, পাশাপাশি কোনও পোস্টে সেই অবতারটিকে ব্যবহারও করতে পারবেন। এছাড়া কোনও মেসেজ পোস্টের সময় ব্যাকগ্রাউন্ডে Diwali background’‌টি নির্বাচন করলেই তাঁর পোস্টে নয়া দিওয়ালি ব্যাকগ্রাউন্ড চলে আসবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement