Advertisement
Advertisement
Facebook

এবার জোড়া স্মার্টওয়াচ আনতে চলেছে Facebook! থাকবে আকর্ষণীয় ফিচার, জানুন খুঁটিনাটি

কবে বাজারে আসছে স্মার্টওয়াচগুলি?

Facebook may be making two new smartwatches | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:January 15, 2022 4:25 pm
  • Updated:January 15, 2022 4:25 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজের মতামত প্রকাশ ও গোটা বিশ্বের সঙ্গে যোগাযোগ রাখতে বিরাট একটা ভারচুয়াল দুনিয়া উপহার দিয়েছে ফেসবুক। যে দুনিয়ায় রোজই শামিল হচ্ছে বহু মানুষ। এবার আরও একটি সারপ্রাইজ নাকি দিতে চলেছে মার্ক জুকারবার্গের সংস্থা। থুড়ি জোড়া সাইপ্রাইজ বলাই ভাল। শোনা যাচ্ছে, শীঘ্রই নাকি স্মার্টওয়াচ বাজারে আনবে ফেসবুক (Facebook) যার বর্তমান নাম মেটা।

একটি টেক ওয়েবসাইটের খবর অনুযায়ী, দু’টি ভিন্ন লুকের স্মার্টওয়াচ আনতে চলেছে ফেসবুক। একটির ডায়াল হবে আয়তাকার। এর ডিসপ্লেটি খোলা যাবে। অন্যটির ডায়াল বৃত্তাকার। যার মধ্যে থাকবে তিনটি ইন-বিল্ট ক্যামেরা। স্মার্টওয়াচ দুটি প্রকাশ্যে আনার পেটেন্ট পেয়েছে ওয়ার্ল্ড ইন্টেলেকচুয়াল প্রপার্টি অর্গানাইজেশন (WIPO)।

Advertisement

[আরও পড়ুন: সিম-সোয়াপিং প্রযুক্তির সাহায্যে WhatsApp-এ ঢুকছে প্রতারকরা, ফাঁকা হচ্ছে ব্যাংক অ্যাকাউন্ট!]

জানা গিয়েছে, আয়তাকার স্মার্টওয়াচটির (Smartwatch) সঙ্গে অ্যাপেল ওয়াচের সামঞ্জস্য থাকবে। পাশে কোনও বাটন কিংবা ক্রাউন থাকবে না। অর্থাৎ পুরো বিষয়টাই হবে টাচে। ইচ্ছে মতো খোলা যাবে ডিসপ্লেটিও। এবার আসা যাক দ্বিতীয় স্মার্টওয়াচের কথায়। এর ফিচার একেবারে অত্যাধুনিক। এতে থাকবে তিনটি ক্যামেরা লেন্স। সেগুলি নিজের সুবিধা মতো রোটেট করে নেওয়া যাবে। সাধারণত স্মার্টফোনের ট্রিপল ক্যামেরার মতো করেই ব্যবহার করা যাবে এই ক্যামেরা। এর মধ্যে থাকবে একটি মূল টেলিফটো লেন্স, একটি আলট্রা ওয়াইড লেন্স এবং একটি যুম লেন্স। রিপোর্টে আরও জানা গিয়েছে, ভারচুয়াল রিয়ালিটি (VR) এবং অগমেন্টেড রিয়ালিটি (AR) সিস্টেমও সাপোর্ট করবে। অর্থাৎ পরবর্তীতে যে AR হেডসেট বাজারে আসবে, তার সঙ্গেও ব্যবহার করা যাবে এই স্মার্টওয়াচটি।

Advertisement

এছাড়াও হার্ট-রেট ট্র্যাকিং, স্পেপ-কাউন্টিং-সহ ফিটনেস সংক্রান্ত যা যা ফিচার থাকে, সেসবও থাকবে এটিতে। শুধু তাই নয়, দুনিয়ার যে কোনও প্রান্তে দাঁড়িয়ে মেপে নিতে পারবেন শরীরের তাপমাত্রাও। যা করোনা কালে অত্যন্ত জরুরি একটি ফিচার। এবার নিশ্চয়ই জানতে চাইবেন কবে বাজারে আসছে স্মার্টওয়াচগুলি? শোনা যাচ্ছে, আগামী গ্রীষ্মেই নাকি আত্মপ্রকাশ ঘটাতে পারে কোনও একটি স্মার্টওয়াচ। তবে গোটা বিশ্বের বাজারে তা কবে থেকে পাওয়া যাবে, সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি।

[আরও পড়ুন: বিবাহবার্ষিকীর রাতে উদ্দাম যৌনতা, চরম মুহূর্তে গোপনাঙ্গ ভাঙল স্বামীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ